বৃহস্পতিবার ২০ জুন ২০২৪
৬ আষাঢ় ১৪৩১
সরকার নতুন বিমানবন্দর তৈরির পরিকল্পনা নিয়েছে: বেবিচক চেয়ারম্যান
প্রকাশ: সোমবার, ৩ জুন, ২০২৪, ১২:২৭ এএম |



দেশের অ্যাভিয়েশন খাততে প্রসারিত করতে সরকার আরও একটি বিমানবন্দর তৈরির পরিকল্পনা হাতে নিয়েছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।
তিনি বলেন, আমরা দেশের সব বিমানবন্দরের উন্নয়ন করেছি। শাহজালাল বিমানবন্দরে তৃতীয় টার্মিনাল তৈরি করেছি; রানওয়ে প্রসারিত করছি। এখন সরকার নতুন বিমানবন্দর তৈরির পরিকল্পনা হাতে নিয়েছে। আমরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ যে অ্যাভিয়েশন সেক্টরটিকে অধিকতর গুরুত্ব দেওয়ার কারণেই আজ এতো দ্রুত আমাদের এ সেক্টর এগিয়ে যাচ্ছে।
রোববার (২ জুন) হযরত শাহজালাল আন্তজাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের অগ্নিনির্বাপক মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মফিদুর রহমান বলেন, দেশে নতুন নতুন কোম্পানি খুলছে। নতুন নতুন এয়ারলাইন্স আসছে। বিদেশি এয়ারলাইন্সগুলো আসছে। এয়ারলাইন্স সেবা বিস্তৃত হচ্ছে। তারা আসার একটাই কারণ, বাংলাদেশ সম্ভাবনার দেশ। এদেশে এভিয়েশনের যে উন্নয়ন, এটি যদি নিরাপদভাবে না হতো তাহলে কিন্তু তারা আসত না। আজকের এ মহড়া তারই একটি উদ্যোগ। বিশ্বকে প্রোপারলি দেখিয়ে দেওয়া যে আমরা কতটুকু প্রস্তুত। আমাদের প্রস্তুতির একটি অংশ আমরা এখানে প্রদর্শন করলাম।
তিন বলেন, এ বছরই বাংলাদেশে আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার (আইকাও) অডিট হবে। এ অডিটে আমরা কীভাবে এ ধরনের কার্যক্রমগুলো সম্পাদন করি তারা পুঙ্খানুপুঙ্খভাবে সেগুলো দেখবে। এছাড়াও আমরা এটি কীভাবে বাস্তবায়ন করছি, সঠিকভাবে মহড়া করছি কি না, যারা অংশগ্রহণ করছে তারা কীভাবে অপারেশন করছে, এ ইউনিটের যে বিভাগগুলো আছে সেগুলোও তারা দেখবে।
‘সে জায়গায় আজকের মহড়াটা খুব টাইমলি ছিল এবং খুব সুন্দরভাবে এটিকে উপস্থাপন করা হয়েছে’- বলেন বেবিচক চেয়ারম্যান।













সর্বশেষ সংবাদ
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft