মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
৬ কার্তিক ১৪৩১
দক্ষিণ আফ্রিকাকে ধবলধোলাই করে প্রস্তুতি সারলো উইন্ডিজ
প্রকাশ: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ১২:০১ এএম |




তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকাকে ধবলধোলাই করে বিশ্বকাপের প্রস্তুতি সারলো আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। রোববার (২৬ মে, ২০২৪) রাতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে তারা প্রোটিয়াদের হারিয়েছে ৮ উইকেটে।
কিংস্টনে দক্ষিণ আফ্রিকা আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬৩ রান করে। জবাবে অধিনায়ক ব্র্যান্ডন কিং, জনসন চার্লস ও কাইল মেয়ার্সের ব্যাটে ১৩.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জিতে যায় উইন্ডিজ।
রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে দারুণ খেলেন কিং ও চার্লস। মারদাঙ্গা ব্যাটিংয়ে পাওয়ার প্লে’তেই তুলে ফেলেন ৮৩ রান। দলীয় ৯২ রানের সময় ২০ বলে ফিফটি করা চার্লস আউট হন। তাকে আউট করেন এনকাবায়োমজি পিটার। যাওয়ার আগে ২৬ বলে ৯টি চার ও ৫ ছক্কায় ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলে যান চার্লস। তার স্ট্রাইক রেট ছিল ২৬৫.৩৮। কমপক্ষে ৫০ রানের ইনিংস খেলা ওয়েস্ট ইন্ডিয়ান খেলোয়াড়দের মধ্যে যা রেকর্ড সর্বোচ্চ।
১৩০ রানের মাথায় কিং ফেরেন জেরাল্ড কোয়েৎজের শিকার হয়ে। ২৮ বলে ২টি চার ও ৪ ছক্কায় ৪৪ রান করেন তিনি। এরপর মেয়ার্স ও আলিক অ্যাথানেজ দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। মায়ার্স ২৩ বলে ৪ ছক্কায় ৩৬ ও অ্যাথানেজ ৬ রানে অপরাজিত থাকেন।
তার আগে ব্যাট করতে নেমে ৫০ রান তুলতেই দক্ষিণ আফ্রিকা হারিয়ে বসে ৪ উইকেট। সেখান থেকে দলকে টেনে তোলেন ভারপ্রাপ্ত অধিনায়ক রাসি ফন ডের ডুসেন ও ওয়াইন মুল্ডার। পঞ্চম উইকেট জুটিতে তারা দুজন ৪৯ বলে ৭৭ রান যোগ করেন দলীয় সংগ্রহে।
৩টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৩৬ রান করা মুল্ডারকে থামিয়ে জুটি ভাঙ্গেন পেসার ওবেদ ম্যাককয়। অন্যপ্রান্তে ৩০ বলে টি-টোয়েন্টিতে অষ্টম হাফ সেঞ্চুরি তুলে ম্যাককয়ের তৃতীয় শিকার হন ডুসেন। ১টি চার ও ৫টি ছক্কায় ৩১ বলে ৫১ রান করেন তিনি।
শেষ দিকে প্যাট্রিক ক্রুগারের ১৩ বলে ১৬ রানের সুবাদে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রানের লড়াকু সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।
বল হাতে ওয়েস্ট ইন্ডিজের ম্যাককয় ৩টি, শামার জোসেফ ও গুদাকেশ মোতি ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন জনসন চার্লস। আর ৮ উইকেট নিয়ে সিরিজ সেরা হন মোতি।



 












সর্বশেষ সংবাদ
মা ইলিশ রক্ষায় মাঠে নামলেন মৎস্য উপদেষ্টা
ভেরেইনের শতকে বড় লিড দক্ষিণ আফ্রিকার
তিন লিগের জন্য কোটি টাকার স্পন্সর পেল বিসিবি
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
দেবিদ্বারেসেনাবাহিনীর অভিযানে আটক ৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষা বোর্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
রাষ্ট্রপতির বিষয়ে ছাত্রসমাজই নির্ধারক, জাপা বিবেকহীন: সারজিস
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২