সোমবার ১৭ জুন ২০২৪
৩ আষাঢ় ১৪৩১
অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম বিতরণ
সৌরভ মাহমুদ হারুন
প্রকাশ: রোববার, ২৬ মে, ২০২৪, ১২:০০ এএম |


গতকাল শনিবার সকাল ১০টায় কুমিল্লা-৫ সংসদীয় আসনের সাবেক এমপি অধ্যাপক মোঃ ইউনুস এমপির স্মরণে দোয়া ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম বিতরণ করা হয়।
খাড়াতাইয়া ইসলামিয়া ফাযিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও কুমিল্লা জজ কোর্টের সাবেক পিপি অ্যাডভোকেট আহম তাইফুর আলম।
বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক মোঃ কামরুল হাসান নাসিম, অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশন বুড়িচং উপজেলা শাখার সভাপতি মোঃ আব্দুর রহিম, অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশনের সেক্রেটারি মোঃ কামাল হোসেন, খাড়াতাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, অধ্যাপক মোঃ ইউনুসের সন্তান ডাঃ মোঃ মেহেদী হাসান সুমন, অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশনের জয়েন্ট সেক্রেটারি এডভোকেট মোঃ এরশাদুল হক, উপদেষ্টা অধ্যাপক মোঃ নুরুল ইসলাম, সহ- সেক্রেটারি মোঃ আব্দুল হালিম খাঁন, গভর্নিং বডির সদস্য হাজি ফয়েজআহমেদ, মাদ্রাসার সহ সভাপতি মাওলানা জাহাঙ্গীর, যুবনেতা জামাল হোসেনসহ মাদ্রাসার শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।
সভার প্রধান অতিথি অধ্যাপক ইউনুস স্যারকে স্মরণ করে তার ব্যক্তি জীবন, পারিবারিক জীবন, সামাজিক ও রাজনৈতিক জীবন নিয়ে বিশদ বক্তব্য দেন।
অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মান বলেন, অধ্যাপক মোঃ ইউনুস স্যার কুমিল্লা বুড়িচং ব্রাহ্মণপাড়ার সকল মানুষের কাছে গ্রহণযোগ্য ব্যাক্তি ছিলেন। লাল সবুজের পতাকা ও মুক্তিযুদ্ধের সময় তিনি শুধু মুক্তিযুদ্ধ করেনি তিনি মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন। তার নেতৃত্বে এই এলাকার মুক্তিযোদ্ধারা সংঘটিত হয়েছিল। তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা।
বুড়িচং ও ব্রাহ্মণপাড়ায় শিক্ষার মান উন্নয়নে তিনি কলেজ প্রতিষ্ঠা করেছেন।
আজকে উনার সন্তানরা উনার নামে ফাউন্ডেশন করে যেভাবে সেবা দিয়ে যাচ্ছে এটা প্রশংসার দাবিদার।
আজকে খাড়াতাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম বিতরণ করায় আমি মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি হিসেবে অধ্যাপক মোঃ ইউনুস স্যারের রুহের মাগফেরাত কামনা করছি পাশাপাশি উনার সন্তানরা যেন দেশের মানুষের আরো সেবা করতে পারে সেই কামনা করছি।
সবাই সকল অতিথি স্যার কে একজন অনুকরণীয় ব্যক্তিত্ব হিসেবে তার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন পরিশেষে ২১ জন ছাত্র-ছাত্রীর মধ্যে মাদ্রাসার ইউনিফর্ম বিতরণ করা হয়।
মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমানের দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।













সর্বশেষ সংবাদ
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
কোরবানির পশুর হাটে শেষ মুহূর্তে জমজমাট বেচাকেনা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
লালমাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
দাউদকান্দিতে ১০ কি.মি দীর্ঘ যানজট
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft