শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
ব্রাদার্সের অবনমনের দিনে আবাহনী-মোহামেডানের জয়
প্রকাশ: রোববার, ২৬ মে, ২০২৪, ১২:০০ এএম |



ঘরোয়া ফুটবলে দীর্ঘদিন তৃতীয় শক্তি ছিল ব্রাদার্স ইউনিয়ন। গোপীবাগের দলটির সেই সোনালী অতীত আর নেই। ২০২১-২২ মৌসুমে ৪৬ বছর পর শীর্ষ ফুটবল থেকে অবনমিত হয় তাদের। দুই মৌসুম বিরতি দিয়ে এবার প্রিমিয়ারে ফিরেও ব্রাদার্স টিকতে পারেনি
চলতি লিগে ব্রাদার্স পুরো সময় দশ দলের মধ্যে দশম স্থানেই ছিল। প্রথম লেগ শেষেই অনুমেয় ছিল ব্রাদার্সের অবনমন। আজ (শনিবার) রাজশাহীতে হোম ভেন্যুতে ব্রাদার্স ইউনিয়ন ২-৩ গোলে শেখ রাসেলের বিপক্ষে হেরেছে। এতে ১৭ ম্যাচে তাদের পয়েন্ট ৭। শেষ ম্যাচে পুলিশের বিপক্ষে জিতলে দাঁড়াবে ১০ পয়েন্ট। ফলে রহমতগঞ্জের ১৩ পয়েন্ট আর স্পর্শ করা সম্ভব নয়। তাই এক রাউন্ড বাকি থাকতেই প্রিমিয়ার লিগ থেকে নেমে যেতে হচ্ছে ব্রাদার্স ইউনিয়নকে।
ব্রাদার্স ইউনিয়নের অবনমন হতো আগের রাউন্ডেই। মোহামেডানের বিপক্ষে রহমতগঞ্জ জিতলে তখন ব্রাদার্সের অবনমন নিশ্চিত হয়ে যেত। রহমতগঞ্জ সেই ম্যাচ ড্র করায় ব্রাদার্স আরেকটু সুযোগ পেয়েছিল। সেই সুযোগ আর কাজে লাগাতে পারেনি গোপীবাগের দলটি। আজ ব্রাদার্স ইউনিয়ন ৬ মিনিটে এলিটার গোলে লিড নেয়। তিন মিনিট পর শেখ রাসেলের সুমন রেজা সমতা আনেন। দুই মিনিট পরই আকরের গোলে লিড নেয় রাসেল। ব্রাদার্স অবশ্য আবার সমতা আনে এলিটার গোলে। চন্দন রায় ৩১ মিনিটে গোল করলে লিড নেয় রাসেল। ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্রাদার্স আর গোল করতে না পারায় লিগ থেকে অবনমন নিশ্চিত হয়।
ব্রাদার্স ইউনিয়নের অবনমনের দিনে নিজ নিজ ম্যাচে জিতেছে আবাহনী ও মোহামেডান। ঢাকা আবাহনী ০-২ গোলে পিছিয়ে ছিল চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। ম্যাচের শেষ ১৩ মিনিটে তিন গোল দিয়ে তারা জিতেছে। অন্যদিকে, মোহামেডান অবশ্য শেখ জামালের বিপক্ষে ৩-১ গোলের সহজ জয় পেয়েছে। মোহামেডানের অধিনায়ক সুলেমান দিয়াবাতে ফেডারেশন কাপের ফাইনালে গোল করতে ব্যর্থ হলেও আজ জোড়া গোল করেছেন। মোহামেডান আবাহনী নিজ নিজ ম্যাচ জেতায় দুই দলেরই সমান ৩২ পয়েন্ট।
এই দুই দলের মধ্যকার শেষ ম্যাচের ওপর রানার্স-আপ নির্ধারিত হবে। ওই ম্যাচ ড্র হলে গোল ব্যবধানে মোহামেডান দ্বিতীয় দল হিসেবে লিগ শেষ করবে।















সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft