শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
ইউসিএল ফাইনালের আগে রিয়াল শিবিরে দুঃসংবাদ
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ১২:৪৭ এএম |





উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও বরুশিয়া ডর্টমুন্ড। স্পেন ও জার্মানির দুই জায়ান্ট আগামী ১ জুন লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোপ সেরার মুকুট ছিনিয়ে নেওয়ার লড়াইয়ে নামবে। তবে তার আগে দুঃসংবাদ পেয়েছে রিয়াল। পায়ের পাতার হাড়ে চিড় ধরেছে ফরাসি মিডফিল্ডার অহেলিয়া চুয়ামেনির। যে কারণে এই তারকাকে রিয়াল আসন্ন ফাইনাল ম্যাচে পাচ্ছে না।
বায়ার্ন মিউনিখের বিপক্ষে মে মাসের শুরুতে ইউসিএল সেমিফাইনালের দ্বিতীয় লেগে চোট পেয়েছিলেন চুয়ামেনি। যে কারণে এর পর থেকে ২৪ বছর বয়সী মিডফিল্ডার মাঠের বাইরে আছেন। ফাইনালেও যে তার খেলা হচ্ছে না বিষয়টি নিশ্চিত করেছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।
লা লিগায় ইতোমধ্যে শিরোপা নিশ্চিত করে ফেলেছে রিয়াল। মৌসুমের শেষ ম্যাচে আগামীকাল (শনিবার) তারা রিয়াল বেটিসের মুখোমুখি হবে। তার আগেরদিন আজ (শুক্রবার) সংবাদ সম্মেলনে কথা বলেন আনচেলত্তি। সেখানেই চুয়ামেনির বর্তমান অবস্থা সম্পর্কে তিনি বলেন, ‘সে সেরে উঠতে কাজ করে যাচ্ছে। তবে সে (চ্যাম্পিয়ন্স লিগ) ফাইনালের জন্য প্রস্তুত নয়।’
তারকা মিডফিল্ডারের ইনজুরিতে কেবল রিয়ালই ক্ষতিগ্রস্ত হয়নি, একই সমস্যায় ভুগতে হতে পারে ফ্রান্স জাতীয় দলকেও। কারণ তাকে রেখেই গত সপ্তাহে ইউরোর ফরাসিরা ২৫ সদস্যের দল ঘোষণা করেছিল। আগামী ১৫ জুন থেকে জার্মানির মাটিতে শুরু হতে যাওয়া ইউরো চ্যাম্পিয়নশিপে চুয়ামেনিকে না পেলে বিকল্প ভাবতে হবে ফরাসি কোচ দিদিয়ের দেশমকে। ইউরোতে চুয়ামেনির খেলা নিয়ে আনচেলত্তি বলেছেন, ‘দেখা যাক, সে ইউরোর জন্য প্রস্তুত হতে পারে কি না।’
চলতি মৌসুমে রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৮ ম্যাচ খেলেছেন এই ফরাসি তারকা। তার চোটে পড়ার ঘটনা জানা সত্ত্বেও চুয়ামেনিকে রেখেই বিশ্বকাপজয়ী কোচ দেশম ফ্রান্সের দল ঘোষণা করেন। ইউরোতে ফ্রান্স পড়েছে ‘ডি’ গ্রুপে, যেখানে নিজেদের প্রথম ম্যাচে ১৭ জুন অস্ট্রিয়ার বিপক্ষে খেলবেন কিলিয়ান এমবাপেরা।
এর আগে বায়ার্নের বিপক্ষে সেমির দ্বিতীয় লেগে জয় পাওয়ার ম্যাচে চুয়ামেনিকে ৭০তম মিনিটে তুলে নেন কোচ আনচেলত্তি। যদিও সে সময় চুয়ামেনির মধ্যে চোটের কোনো লক্ষণ দেখা যায়নি। কিন্তু পরে এক বিবৃতিতে রিয়াল জানায়, পায়ের স্ট্রেস ফ্র্যাকচারে ভুগছেন তিনি। এরপর থেকেই মাঠের বাইরে আছেন এই ফুটবলার।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft