শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
আগামীকাল দেবিদ্বারে বিনামূল্যে শিশুদের হৃদরোগ চিকিৎসা
শাহীন আলম,দেবিদ্বার
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ৪:০৪ পিএম |

আগামীকাল দেবিদ্বারে বিনামূল্যে শিশুদের হৃদরোগ চিকিৎসাআগামী কাল শুক্রবার কুমিল্লার দেবিদ্বারে বিনামূল্যে শিশুদের হৃদরোগ চিকিৎসা প্রদান করা হবে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দেবিদ্বার আল-ইসলাম হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে এ সেবা কার্যক্রম চলবে। প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করবেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদ এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিগার সুলতানা, অফিসার ইনর্চাজ ওসি মো. নয়ন মিয়াসহ অন্যান্য অতিথিবৃন্দ। 
বিনামূল্যে শিশুদের হৃদরোগ চিকিৎসা দিবেন, ঢাকা এভারকেয়ার হসপিটালের পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের প্রতিষ্ঠাতা এবং সিনিয়র কনসালট্যান্ট অ্যান্ড কো-অর্ডিনেটর ডা. তাহেরা নাজরীন। আয়োজকরা জানান, প্রান্তিক জনগোষ্ঠির অধিকাংশ শিশু সঠিক চিকিৎসাসেবা থেকে বঞ্চিত। বিশেষ করে তাদের পিতা-মাতা দরিদ্র হওয়ায় এদের মধ্যে বিশাল একটি অংশ সুবিধা বঞ্চিত হয়ে পড়ে। তাঁরা সঠিক সময়ে চিকিৎসকের পরামর্শ না নেয়ায় বিভিন্ন সময়ে নানা রোগে ভোগে অকালে মৃত্যুবরণ করছে। শিশুমৃত্যুর হারের মধ্যে শিশুদের হৃদরোগ অন্যতম একটি কারণ। আমরা চাই বাংলাদেশে দরিদ্র জনগোষ্ঠির কোন শিশু যেন বিনা চিকিৎসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা না যায়। তাই সুবিধা বঞ্চিত শিশুদের বিনামূল্যে হৃদরোগ চিকিৎসা ও অভিভাবকদের মধ্যে সচেতনতা বৃদ্ধিসহ ফ্রি  মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। 
আয়োজকরা আরও বলেন, শিশুহৃরোগ-স্বাস্থ্যসেবায় ডা. তাহেরা নাজরীন একজন বিশেষজ্ঞ চিকিৎসক। তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল এবং ভারতের নারায়ণা হৃদয়ালয় হসপিাটালের মতো স্বনামধন্য প্রতিষ্ঠানে  শিশুহৃদরোগে উন্নত প্রশিক্ষণপ্রাপ্ত। চিকিৎসাসেবায় তার দক্ষতা ও যত্নশীল মনোভাব এই উদ্যোগে মূল ভূমিকা রাখছে। তিনি সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের হৃদরোগের চিকিৎসায় অগ্রগণ্য ও বিশেষ অবদান রাখছেন। শিশু হৃদরোগে যারা ভোগছে তাঁরা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দেবিদ্বার আল-ইসলাম হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে আসার অনুরোধ জানান আয়োজকরা।  












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft