শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
বড় চমক দিয়ে কোপার স্কোয়াড ঘোষণা ব্রাজিলের
প্রকাশ: শনিবার, ১১ মে, ২০২৪, ১২:১০ এএম |




 

কোপা আমেরিকার জন্য ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে লাতিন জায়ান্ট ব্রাজিল। কোচ দরিভাল জুনিয়র এই দলে বড় চমক দিয়েছেন। অভিজ্ঞ মিডফিল্ডার ক্যাসেমিরোকে ছাড়াই যুক্তরাষ্ট্রের বিমান ধরবে সেলেসাওরা। কোপার আগেই চূড়ান্ত প্রস্তুতি হিসেবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে। আগামী ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত চলবে এবারের কোপার আসর।

কেবল ক্যাসেমিরোই নয়, কোপার জন্য ঘোষিত ব্রাজিলের স্কোয়াডে নেই রিচার্লিসন, গ্যাব্রুয়েল জেসুস, ম্যাথিউস কুনহা ও ব্রেমারদের মতো তারকা ফুটবলাররাও। তবে চোটের কারণে বেশ কয়েক মাস পর মাঠে ফেরা অ্যালিসন বেকারকে রেখেছেন কোচ দরিভাল।

এদিকে, এখন পর্যন্ত ব্রাজিলের জার্সিতে অভিষেক না হওয়া দু’জনকে প্রথমবারের মতো ডেকেছে ব্রাজিল। ব্রাজিলের ঘরোয়া ক্লাবে খেলা ফুলব্যাক গুয়েলহার্মে অ্যারেনা (অ্যাটলেটিকো মিনেইরো) এবং পর্তুগিজ ক্লাব পোর্তোর ফরোয়ার্ড ইভানিলসন কোপার জন্য ডাক পেয়েছেন।

কোপার আগে ৮ জুন মেক্সিকো এবং ১২ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ম্যাচ দুটিকে কোপার জন্য চূড়ান্ত প্রস্তুতির সুযোগ হিসেবে দেখছে দরিভালের দলটি। এরপর কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে সেলেসাওরা ২৪ জুন কোস্টারিকার মোকাবিলা করবে। এরপর ২৮ জুন প্যারাগুয়ে এবং ২ জুলাই তাদের প্রতিপক্ষ কলম্বিয়া।

সিবিএফ বলছে, ইউরোপিয়ান ফুটবলে ব্যস্ত থাকা ফুটবলারদের ৩০ মে’র মধ্যে ব্রাজিলের ক্যাম্পে যোগ দিতে হবে। এরপর ৩ জুন থেকে দলটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় প্রস্তুতি ক্যাম্প শুরু করবে।

কোপা আমেরিকায় ব্রাজিল দল

গোলরক্ষক : অ্যালিসন বেকার, এডারসন মোয়ারেস, বেন্তো ম্যাথিউস

ডিফেন্ডার : মার্কিনিওস কোরেয়া, এডার মিলিটাও, গ্যাব্রিয়েল ম্যাগালহায়েস, লুকাস বেরালদো, দানিলো লুইজ, ইয়ান কৌটো, গুইলহার্মে অ্যারানা, ওয়েন্ডেল বোর্জেস

মিডফিল্ডার : ব্রুনো গুইমারেস, জোয়াও গোমেজ, ডগলাস লুইজ, আন্দ্রেয়াস পেরেইরা, লুকাস পাকেতা

ফরোয়ার্ড : স্যাভিও মোরেইরা, রাফিনিয়া দিয়াজ, রদ্রিগো গোয়েস, ভিনিসিয়ুস জুনিয়র, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, এন্ড্রিক ফিলিপে, এভানিলসন লিমা












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft