রোববার ২৬ মে ২০২৪
১২ জ্যৈষ্ঠ ১৪৩১
জাদেজার অলরাউন্ড পারফর্ম্যান্সে চেন্নাইয়ের স্বস্তির জয়
প্রকাশ: সোমবার, ৬ মে, ২০২৪, ১২:৫৬ এএম |

দলের মূল বোলারদের তিনজন নাই। মোস্তাফিজুর রহমান, দীপক চাহার, মাথিশা পাথিরানা তিন পেসারই বাইরে। বোলিং বিভাগ নিয়ে তাই সংশয় ছিল চেন্নাই সুপার কিংসের। তবে মাঠে সেটা বুঝতেই দিলো না ঋতুরাজ গায়কোয়াডের দল। রবীন্দ্র জাদেজার অলরাউন্ড পারফর্ম্যান্স ও বাকিদের অবদানে পাঞ্জাব কিংসকে ২৮ রানে হারালো তারা।
ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই অজিঙ্কা রাহানের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় চেন্নাই। ৭ বলে মাত্র ৯ রান করে আর্শদীপ সিং-এর বলে কাগিসো রাবাদার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। দ্বিতীয় উইকেটে ঋতুরাজের সঙ্গে হাল ধরার চেষ্টা করেন ড্যারিল মিচেল। কিন্তু এই জুটি ভাঙে ৫৭ রান করা ঋতুরাজের আউটে।
পরের বলেই শিবম দুবেকে ফেরান রাহুল চাহার। গোল্ডেন ডাক করে প্যাভিলিয়নে ফেরেন শিবম। চেন্নাইয়ের ৭৫ রানের মাথায় আউট হয়ে যান মিচেলও। ১৯ বলে ৩০ করে হার্শাল প্যাটেলের বলে এলবিডব্লিউ হন তিনি। এর পর মইন আলি এবং রবীন্দ্র জাদেজার মিলে জুটি গড়ার চেষ্টা করলেও রানের গতি খুব একটা বেশি ছিল না। মইন ২০ বলে ১৭ করে আউট হন।
হতাশ করেন মিচেল স্যান্টনার (১১), শার্দুল ঠাকুরও (১৭)। শার্দুলকে সাজঘরে ফেরানোর পরেই বলেই মহেন্দ্র সিং ধোনিকেও গোল্ডেন ডাকে বোল্ড করেন হার্শাল। আসা-যাওয়ার মিছিলে চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন জাদেজা। তার এই ইনিংসে ছিল তিনটি চার এবং দু'টি ছক্কার মার। তাতেই ১৬৭ রানের সংগ্রহ পায় চেন্নাই।
পাঞ্জাবের হয়ে রাহুল চাহার এবং হার্শাল প্যাটেল তিনটি করে উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন আর্শদীপ সিং। একটি উইকেট নিয়েছেন স্যাম কারান।
রান তাড়ায় নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই জনি বেয়ারস্টো (৭) এবং রাইলো রুশোকে (০) বোল্ড করে চেন্নাইকে ভালো কিছুর আশা দেখান তুষার দেশপা-ে। তবে তৃতীয় উইকেটে প্রভসিমরন সিং এবং শশাঙ্ক সিং মিলে জুটি গড়ার চেষ্টা করেছিলেন। তবে সেই জুটি ৫৩ রানের পার্টনারশিপেই ভেঙে যায়। ২০ বলে ২৭ করে স্যান্টনারের বলে আউট হন শশাঙ্ক।
এরপর প্রভসিমরনও সাজঘরে ফেরেন। ২টি চার এবং ২টি ছয়ের মারে প্রভসিমরন করেন ২৩ বলে ৩০। এর পর জিতেশ শর্মা, স্যাম কারান, আশুতোষ শর্মারা কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। শেষমেশ ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রানে থামে পাঞ্জাব।
চেন্নাইয়ের সবচেয়ে সফল বোলার জাদেজা। চার ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন তিনি। ২টি করে উইকেট নিয়েছেন তুষার দেশপা-ে, সিমরজিৎ সিং, ১টি করে উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার, শার্দুল ঠাকুর।















সর্বশেষ সংবাদ
হজযাত্রী নিয়ে প্রতারণা
নজরুল ও নক্ষত্রলোক
রবিবাসরীয়...
মুরাদনগরে বিদ্রোহী কবি নজরুল ইসলামের জন্মবার্ষিকী পালিত
ঘোড়া মার্কার সমর্থনে হাজী আমজাদ হোসেন ও জাহাঙ্গীর আলমের উদ্যোগে ব্যাপক গণসংযোগ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আনার হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন এক কসাই
কৃতী সন্তানদের ভালোভাবে সম্মান করতে হবে
সাবেক আইজিপি, সেনাপ্রধান, কাউকে বাঁচাতে যাবে না সরকার: কাদের
চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহতের ঘটনায় রিল্যাক্স পরিবহনের চালক গ্রেফতার
সিম কার্ড কে আবিষ্কার করেছেন?
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft