শনিবার ৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১
দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে ‘বাংলাদেশি’ জিনাতের সোনা জয়
প্রকাশ: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১:১৯ এএম |

 দক্ষিণ আফ্রিকার বক্সিংয়ে ‘বাংলাদেশি’ জিনাতের সোনা জয়
 

বিভিন্ন দেশের ২৭ জন প্রতিযোগীর মধ্যে চার জনকে হারানোর পর সেরার লড়াইয়ে বাজিমাত করেছেন জিনাত ফেরদৌস। ফাইনালে ইথিওপিয়ান বক্সারকে হারিয়ে এলিট ৪৮ থেকে ৫০ কেজি লাইট ফ্লাইওয়েট ক্যাটাগরিতে সোনা জিতেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী এই বক্সার।
দক্ষিণ আফ্রিকায় ম্যান্ডেলা আফ্রিকান বক্সিং কাপের ফাইনালে গাইজা বেথেলহেম গেজাহেনকে হারান জিনাত। ফাইনালে জিনাত পাঁচ বিচারকের মধ্যে চার জনের থেকে ১০-এর মধ্যে ১০ পয়েন্ট পান, অন্যজনের কাছ থেকে পান ৯ পয়েন্ট।
আগামী মাসে থাইল্যান্ডে হতে যাওয়া প্যারিস অলিম্পিকসের বাছাইয়ে অংশ নেবেন জিনাত। বাংলাদেশ বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, জিনাতকে নিয়ে থাইল্যান্ডের বাছাইয়ে ভালো কিছুর আশাই করছেন তারা।
“দক্ষিণ আফ্রিকার টুর্নামেন্টে বিভিন্ন দেশের ২৭ জন প্রতিযোগী এই ইভেন্টে অংশ নিয়েছিলেন। চার জনকে হারিয়ে ফাইনালে ওঠার পর ইথিওপিয়ার প্রতিযোগীকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জিনাত।”
“আগামী মাসের ২১ তারিখে জিনাত থাইল্যান্ডে যাবে, সেখানে ২৫ তারিখ থেকে অলিম্পিকে কোয়ালিফাইয়ের টুর্নামেন্ট হবে। এখানে সেরা চারের মধ্যে থাকতে পারলে সুযোগ থাকবে খেলার। এছাড়া সেলিম হোসেনও যদি ওয়াইল্ড কার্ড পেয়ে যায় তাহলে তো ভালো।”
জিনাতের বাবা-মায়ের বাড়ি ঢাকার শ্যামলী। বেড়ে ওঠা যুক্তরাষ্ট্রে হলেও পিতৃভূমির প্রতি আলাদা টান এই বক্সারের মধ্যে দেখতে পান মাজহারুল।
“ও দেশের প্রতি যথেষ্ট আন্তরিক। আমি অনেক প্রবাসী খেলোয়াড় দেখেছি, কিন্তু ওর মধ্যে দেশের প্রতি ভালোবাসা অন্যরকম। খুব কম খেলোয়াড়ের মধ্যে এটা দেখেছি আমি।”
গত এশিয়ান গেমসেও লাল-সবুজ পতাকা জড়িয়ে রিংয়ে উঠেছিলেন জিনাত। ‘বাই’ পেয়ে প্রথম রাউন্ড পেরুলেও দ্বিতীয় রাউন্ডে তিনি হেরে গিয়েছিলেন মঙ্গোলিয়ার প্রতিযোগীর বিপক্ষে।














সর্বশেষ সংবাদ
সফিক শিকদার আওয়ামী লীগের জন্য কিছুই করেননি
হানি ট্র্যাপিং করে প্রায় ৩০ লাখ টাকা চাঁদা আদায়, ৭ প্রতারক গ্রেপ্তার
বড় জয়ে সিরিজে এগিয়ে বাংলাদেশ
লালমাইয়ে প্রবাসীর বাড়ির কেয়ারটেকারকে কুপিয়ে হত্যা
উপজেলা নির্বাচনে নাঙ্গলকোটে আনারস ও চশমা'র পথসভায় জনতার ঢল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
হানি ট্র্যাপিং করে প্রায় ৩০ লাখ টাকা চাঁদা আদায়, ৭ প্রতারক গ্রেপ্তার
লালমাইয়ে প্রবাসীর বাড়ির কেয়ারটেকারকে কুপিয়ে হত্যা
গাদাগাদি করে নেয়া হচ্ছে কুবি কেন্দ্রের ভর্তি পরিক্ষা
সফিক শিকদার আওয়ামী লীগের জন্য কিছুই করেননি
চলন্ত ট্রেনে স্ত্রীকে তালাক দিয়ে লাপাত্তা স্বামী!
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft