শনিবার ৪ মে ২০২৪
২১ বৈশাখ ১৪৩১
সারাদেশে আরও তিন দিনের হিট অ্যালার্ট
প্রকাশ: মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১:৩১ এএম |

 সারাদেশে আরও তিন দিনের হিট অ্যালার্ট


দেশে চলমান তাপপ্রবাহ সোমবার থেকে পরবর্তী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদের সই করা সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়। জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বাড়তে পারে বলেও সতর্কবার্তায় উল্লেখ করা হয়।
এর আগে গত ১৯ এপ্রিল হিট অ্যালার্ট দেয় আবহাওয়া অধিদপ্তর। সেখানে বলা হয়, ১৯ থেকে ২২ এপ্রিল সকাল পর্যন্ত সময়ের জন্য এই অ্যালার্ট দেওয়া হয়। সবশেষ এই অ্যালার্টের সময় বাড়িয়ে ২৫ এপ্রিল সকাল পর্যন্ত করা হলো।
আবহাওয়াবিদ একেএম নাজমুল হক দ্য ডেইলি স্টারকে বলেন, আবহাওয়া পরিস্থিতি বিবেচনায় চলমান হিট অ্যালার্টের মেয়াদ বৃহস্পতিবার সকাল পর্যন্ত বাড়ানো হয়েছে। আমরা ধারণা করছি পুরো এপ্রিলজুড়েই এই তাপপ্রবাহ অব্যাহত থাকবে। পাশাপাশি মে মাসেও তাপপ্রবাহ থাকতে পারে। পরবর্তী আবহাওয়া পরিস্থিতি বিবেচনা করে আবহাওয়া অধিদপ্তর এই হিট অ্যালার্টের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেবে।
আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২ দশমিক দুই ডিগ্রি রেকর্ড করা হয়।
সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। একইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
তাপপ্রবাহের বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, পাবনা ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। রাজশাহী, টাঙ্গাইল, যশোর ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শ্রীমঙ্গল ও চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং রংপুর, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
চলমান তাপপ্রবাহ ২৫ এপ্রিল সকাল পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে এতে উল্লেখ করা হয়।













সর্বশেষ সংবাদ
বড় জয়ে সিরিজে এগিয়ে বাংলাদেশ
লালমাইয়ে প্রবাসীর বাড়ির কেয়ারটেকারকে কুপিয়ে হত্যা
উপজেলা নির্বাচনে নাঙ্গলকোটে আনারস ও চশমা'র পথসভায় জনতার ঢল
কুমিল্লা বিশ্ববিদ্যালয় ‘বি’ ইউনিট ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৮৬.৬৭ শতাংশ
চান্দিনায় 'খামারি' মোবাইল অ্যাপ ও বঙ্গবন্ধু ধান ১০০ নিয়ে মাঠ দিবস
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
গাদাগাদি করে নেয়া হচ্ছে কুবি কেন্দ্রের ভর্তি পরিক্ষা
কুমিল্লায় ডিবি পুলিশের গাড়িচাপায় ওয়ার্কসপ ব্যবসায়ীর মৃত্যু
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় বিষয়ে কুমিল্লায় মতবিনিময় সভা
চলন্ত ট্রেনে স্ত্রীকে তালাক দিয়ে লাপাত্তা স্বামী!
কুমিল্লা বিশ্ববিদ্যালয় কবে খুলবে কেউ জানে না, অনিশ্চয়তায় শিক্ষার্থীরা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft