শুক্রবার ৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১
ভাঙা কালভার্টে কাঠের পাটাতন ঝুঁকি নিয়ে চলাচল
শাহীন আলম, দেবিদ্বার
প্রকাশ: শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ১:০৮ এএম |

  ভাঙা কালভার্টে কাঠের পাটাতন  ঝুঁকি নিয়ে চলাচল কুমিল্লার দেবিদ্বারে একটি ভাঙা কালভার্টের ওপর কাঠের পাটাতন বিছিয়ে তার ওপর দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে স্থানীয় বাসিন্দারা। গত ১০ বছর ধরে চলছে এমন অবস্থা। এতে বিপাকে পড়েছেন এই পথে চলাচল কারীরা। পরে এলাকাবাসীরা কাঠের পাটাতন বিছিয়ে দেয় ভাঙা কালভার্টের ওপর। কালভার্টটি কুমিল্লার দেবিদ্বার উপজেলার রসুলপুর ইউনিয়নের গোপালনগর গ্রামে।   
সরেজমিনে গিয়ে দেখা গেছে, গোপালনগর মাস্টার বাড়ির সামনে খালের ওপর ভাঙা এ কালভার্টের মাঝের অংশ ধসে নিচে পড়ে গেছে। দীর্ঘদিন  মেরামত না করায় ভেঙে পড়েছে দুই পাশের রেলিংও। এছাড়া শেওলা জমে কালভার্টের আস্তরের অংশও ঢেকে গেছে। এ অবস্থাতেই প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছে পথচারী ও রিকশাসহ অন্যান্য যানবাহন। এতে প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ছেন তাঁরা। সিএনজি চালিত অটোরিকশা ও ভারী যানবাহন চলাচল দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে।
স্থানীয় বাসিন্দা মো.এমদাদুল হক সরকার বলেন, ১৯৯৩/৯৪ সালের দিকে কালভার্টটি নির্মাণ করা হয়। এরপর গত ১০ বছর আগে কালভার্ট ঝুকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়। ঝুঁকিপূর্ণ ঘোষণার পর স্থানীয়রা এটির ওপর কাঠের পাটাতন বিছিয়ে দেয়। এ কালভার্টের ওপর দিয়ে একটি  কমিউনিটি ক্লিনিকের রোগী ও একটি দাখিল মাদরাসার শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে নিয়মিত যাতায়ত করছে। এটি দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছি।   
রসুলপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. শাহজাহান সরকার বলেন, বিকল্প কোন রাস্তা না থাকায় বাধ্য হয়ে ঝুঁকি নিয়ে এ কালভার্ট দিয়ে পারাপার হচ্ছে মানুষ। যেকোনো সময় কালভার্টের  কাঠের পাটাতন ধসে যেতে পারে। এটি ভেঙে নতুন করে নিমার্ণের স্থানীয় সংসদ সদস্যের কাছে আবেদন করা হয়েছে। আশা করছি কয়েক মাসের মধ্যে এটির কাজ শুরু করা হবে।  














সর্বশেষ সংবাদ
কুমিল্লা বিশ্ববিদ্যালয় কবে খুলবে কেউ জানে না, অনিশ্চয়তায় শিক্ষার্থীরা
শিক্ষকের উপর হামলার প্রতিবাদে কুবি’র হল টিউটরের পদত্যাগ
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় বিষয়ে কুমিল্লায় মতবিনিময় সভা
কুমিল্লায় ডিবি পুলিশের গাড়িচাপায় ওয়ার্কসপ ব্যবসায়ীর মৃত্যু
লালমাইয়ে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটায় জরিমানা ২ লক্ষ ৫০ হাজার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
বজ্রপাতে কুমিল্লাসহ চার জেলায় ১০জনের মৃত্যু
কুমিল্লার চান্দিনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু
কুমিল্লায় মহান মে দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা
বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান কুবি শিক্ষার্থীদের
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft