মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১
মার্চে কুমিল্লায় ৭১ আগুন, ৭ খুন
তানভীর দিপু
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৮:২৫ পিএম |

মার্চে কুমিল্লায় ৭১ আগুন, ৭ খুনমার্চ মাসে কুমিল্লা জেলার বিভিন্ন এলাকায় মোট ৭১টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই মাসে খুন হয়েছে ৭ জন, সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ২০ জন, নারী ও শিশু নির্যাতনের ঘটনায় মামলা হয়েছে ১৯টি। 
মঙ্গলবার কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এপ্রিল মাসের জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার কার্যপত্র বিবরণী থেকে এসব তথ্য জানা গেছে।
কুমিল্লা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে সবাই অংশ নেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র তাহসিন বাহার সূচনা, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান সহ কমিটির অন্যান্য সদস্যগণ। 
মার্চে কুমিল্লায় ৭১ আগুন, ৭ খুনসভার কার্যপত্র বিবরণী থেকে আরো জানা গেছে, মার্চ মাসে মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে ১৬৮ টি। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে ১৭২টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৭৪ টি মামলায় ৬৮ লাখ ৩৮ হাজার ২৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসব মোবাইল কোর্টে তিনজনকে কারাদণ্ড এবং ৩৯ জনকে কারাদণ্ড ও অর্থদণ্ড দু' টিতে দণ্ড প্রদান করা হয়েছে। ভালো মহল ও মাটি ব্যবস্থাপনা আইনে ৪৪টি অভিযানে ৪১টি মামলায় ২৪ লক্ষ ৯৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে।
সভায় নবনির্বাচিত কুমিল্লা সিটি মেয়র তাহসিন বাহার সূচনা কুমিল্লা নগরীর বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয় নিয়ে আইনশৃঙ্খলা কমিটির সদস্যদের সাথে আলোচনা ও তাদের সহযোগিতা প্রত্যাশা করেন।  এ সময় তিনি নগরের যানজট নিরসনে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগসহ অন্যান্য সংশ্লিষ্ট দপ্তর গুলোর যথেষ্ট সহযোগিতা চেয়ে বলেন, ‘আমরা সবার আগে নগরীর ট্রাফিক সিস্টেম নিয়ে কাজ করবো। আগামী মাসেই একটি সভা করে সিদ্ধান্ত নেয়া হবে আমরা কি করতে চাই।
সভার সভাপতি জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান বলেন, ‘আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।  প্রথম ধাপে যে চারটি উপজেলা পরিষদ নির্বাচন হবে-আমরা চাই প্রত্যেকটি নির্বাচনই সুষ্ঠু হোক। এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন আমরা যেভাবে নির্বিঘ্ন ভাবে সম্পন্ন করতে পেরেছি-আমরা সেই মানেই আগামী নির্বাচন গুলো অনুষ্ঠিত করতে চাই।  এজন্য কেউ যদি আইনশৃঙ্খলার অবনতি ঘটনার চেষ্টা করে তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর হতে বাধ্য হবে।’












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের ক্ষতির দায় কে নেবে?
কুবি শিক্ষক সমিতি ও প্রশাসনের পাল্টাপাল্টি অভিযোগ থানায়
অন্ত:সত্বা স্ত্রীকে জবাই করে হত্যা
স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণ ও হত্যার অভিযোগ
মুরাদনগরে তীব্র তাপদাহে ৭ শিক্ষার্থী অসুস্থ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
তীব্র গরমে কুমিল্লায় একই স্কুলের ৭ শিক্ষার্থী অসুস্থ
নিউ ইয়র্কে গুলিতে কুমিল্লার এক ব্যক্তি নিহত
প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা শিক্ষক সমিতির
চেয়ারম্যান পদে বাহাদুরুজ্জামানে মনোনয়ন পত্র প্রত্যাহার
উপাচার্যের পদত্যাগ চায় কুবি শিক্ষক সমিতি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft