শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
হাতে-মাথায় ব্যান্ডেজ লাগিয়ে শান্তির বার্তা যুবকের
কুমিল্লা প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪, ৪:১০ পিএম |

হাতে-মাথায় ব্যান্ডেজ লাগিয়ে শান্তির বার্তা যুবকের সমাজের নানা অনিয়ম ও অসংগতির বিরুদ্ধে ব্যতিক্রমী উপায়ে প্রতিবাদ জানিয়ে কুমিল্লায় শান্তির বার্তা দিয়েছেন সাইফুল ইসলাম শান্তি নামের এক যুবক।  মাথায় ও হাতে ব্যান্ডেজ লাগিয়ে বুকে ফেস্টুন ঝুলিয়ে কুমিল্লা টাউন হলের সামনে দাঁড়িয়ে এই বার্তা দেন তিনি।
তার বুকে ঝুলানো শেষ চুনি লেখা 'তুচ্ছ ঘটনায় হানাহানি খুনোখুনি নয়, আসুন মানুষকে ভালোবাসি'। এমন বানী দেখে পথচারীরা এগিয়ে আসেন তার দিকে। কেউ কেউ মনোযোগ সহকারে শুনেছেন তার কথা। বর্তমান সমাজে নৈতিকতা ও সামাজিক মূল্যবোধের যে অবক্ষয় ঘটছে এসবের বিরুদ্ধে পথচারীদের জাগিয়ে তুলছেন এই তরুন। চৈত্রের প্রখর রোদে রাস্তার মাঝখানে দাঁড়িয়ে শান্তির বার্তা দেওয়া সাইফুল ইসলাম শান্তি দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের আমলাহার গ্রামের বাসিন্দা আবদুল মজিদের সন্তান।
বৃহস্পতিবার দুপুর ১২ টায় কুমিল্লা টাউন হলের সামনে গিয়ে দেখা যায় ব্যতিক্রমী উপায়ে মানুষের মাঝে শান্তির আহবান জানাচ্ছেন এই তরুন।
কেন এমন সাজ? জানতে চাইলে সাইফুল ইসলাম শান্তি বলেন, ক্ষত ধরা এই অসুস্থ সমাজটার চিকিৎসা দরকার; এটা বোঝাতেই আমি এমন রূপ ধারণ করেছি। সমাজের ক্ষত সারাতে ডাক্তার, ইন্জিনিয়ার, শিক্ষক, সাংবাদিক, কবি সাহিত্যিক সহ সমাজের সুশীল ব্যক্তিদের এগিয়ে আসতে হবে।
সাইফুল বলেন, সমাজে এখন তুচ্ছ ঘটনায় হানাহানি খুনোখুনি বেড়েই চলেছে। মানুষ কেমন যেন হিংস্র ও সার্থপর হয়ে যাচ্ছে। সমাজে মূল্যবোধের অবক্ষয় ঘটেই চলেছে।
শান্তির বার্তা নিয়ে দাঁড়িয়ে থাকা সাইফুল বলেন, যখন দেখি এই সমাজে ৫০ টাকার জন্য একজন মানুষ খুন হচ্ছে, যখন দেখি ৮০০ টাকার জন্য এক বন্ধু আরেক বন্ধুকে গুলি করে হত্যা করছে, যখন দেখি বউয়ের সাথে ঝগড়া করায় নিজ মাতাকে কুপিয়ে হত্যা করছে সন্তান, যখন দেখি এই সমাজে সামান্য বিড়ি বাকিতে না দেওয়ায় দোকানীকে হত্যা করা হচ্ছে, যখন দেখি অবন্তিকার মত মেধাবী শিক্ষার্থীকে মানসিক নির্যাতন করে হত্যা করা হয় তখন আমার হৃদয়ে রক্ত ক্ষরন হয়। আমি শিহরিত হয়ে উঠি। আমি বাকরুদ্ধ হয়ে যাই।
দেশের প্রতিটি গ্রামে গ্রামে পাড়া মহল্লায় জনসচেতনতামূলক বেশি বেশি সভা সেমিনার ও নাটিকার আয়োজন করতে সরকারের প্রতি জোড় দাবি জানান এই তরুন।












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft