বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪
৩ শ্রাবণ ১৪৩১
বাংলাদেশ দূতাবাস কর্তৃক সম্মাননা প্রদান
ইতালি থেকে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণের পুরস্কার পেলেন কুমিল্লার নিবাশ চক্রবর্তী
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশ: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ৪:২৯ পিএম |

ইতালি থেকে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণের পুরস্কার পেলেন কুমিল্লার নিবাশ চক্রবর্তীবৈধপথে বাংলাদেশে সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণে অনন্য অবদান রাখায় প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ইতালির রোমের কাফ পিসি পয়েন্ট এর স্বত্তাধীকার ও কুমিল্লা শহরের ছাতিপট্টির নিবাশ চক্রবর্তীকে রেমিট্যান্স পুরস্কার প্রদান করেছে ইতালির রোমের বাংলাদেশ দূতাবাস। বৈধপথে বাংলাদেশে রেমিটেন্স প্রেরণে উৎসাহিত করতে ইতালির রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাস নিবাশ চক্রবর্তীসহ ৫ জন প্রবাসী বাংলাদেশীকে রেমিট্যান্স পুরস্কার প্রদান করেছে।

গত মঙ্গলবার (২এপ্রিল) বিকাল সাড়ে ৪টায় দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম এ পুরস্কার প্রদান করেন। ইতালি থেকে বাংলাদেশে ২০২২-২৩ অর্থবছরে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী হিসেবে তাঁদেরকে এ পুরস্কার প্রদান করা হয়।

২০২৩ সালের “ রেমিট্যান্স পুরস্কার" প্রাপ্ত ব্যাক্তিগন হলেন: ব্যক্তি ক্যাটাগরি (পুরুষ) উদ্দিন জিয়া, মোঃ মাহফুজুল হক, মোঃ ওমর ফারুক, এবং ব্যক্তি ক্যাটাগরি (মহিলা) মিসেস মেহেনাস তাব্বাসুম। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে কাফ পিসি পয়েন্ট এর স্বত্তাধীকার কুমিল্লার নিবাশ চক্রবর্তী। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং পুরস্কার প্রাপ্ত ব্যক্তিগণ সপরিবারে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সবাইকে আপ্যায়িত করা হয়।

জানা যায়, দূতাবাস কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রবাসীদের বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রবাসীদের জন্য গৃহীত বিভিন্ন সেবা এবং কার্যক্রম বিষয়ক আলোচনা, সর্বজনীন পেনশন স্কীমের সুবিধা এবং রেজিস্ট্রেশন প্রক্রিয়া সহজীকরণ, বৈধপথে রেমিটেন্স প্রেরণে সরকারের উদ্যোগ ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়। আলোচনা সভা শেষে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীকে রেমিটেন্স পুরস্কার বিতরণ  করা হয়। রেমিট্যান্স পুরস্কার অর্জনকারী ব্যক্তিগণও অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন এবং এ স্বীকৃতি প্রদানের জন্য দূতাবাসকে আন্তরিক ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত মোঃ মনিরুল ইসলাম তাঁর বক্তব্যে পুরস্কার প্রাপ্তদের সবাইকে আন্তরিক অভিনন্দন জানান এবং সেই সাথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য প্রবাসী সকল বাংলাদেশীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। রাষ্ট্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে "প্রবাসী বান্ধব সরকার" উল্লেখ করে প্রবাসীদের জন্য দূতাবাসের সেবার মান আরও বৃদ্ধিতে আশাবাদ ব্যক্ত করেন। ইতালি প্রবাসীদের উদ্দেশ্যে রাষ্ট্রদূত আরো বলেন, পাসপোর্ট সংক্রান্ত সমস্যা সমাধান এবং অন্যান্য সেবার মান বৃদ্ধি করার জন্য দূতাবাস আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

২০২৩ সালের “রেমিট্যান্স পুরস্কার" প্রাপ্ত ব্যাক্তিগন হলেন: ব্যক্তি ক্যাটাগরি (পুরুষ) উদ্দিন জিয়া, মোঃ মাহফুজুল হক, মোঃ ওমর ফারুক, এবং ব্যক্তি ক্যাটাগরি (মহিলা) মিসেস মেহেনাস তাব্বাসুম। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে কাফ পিসি পয়েন্ট এর স্বত্তাধীকার নিবাশ চক্রবর্তী। অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং পুরস্কার প্রাপ্ত ব্যক্তিগণ সপরিবারে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সবাইকে আপ্যায়িত করা হয়।

উল্লেখ্য বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৯ সালে বাংলাদেশ দূতাবাস, রোম “রেমিট্যান্স পুরস্কার" চালু করে। আন্তর্জাতিক অভিবাসী দিবসে (১৮ ডিসেম্বর) অনিবার্যকারণবশত: অনুষ্ঠানটি আয়োজন করা সম্ভব হয়নি।












সর্বশেষ সংবাদ
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
তারা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী
চলমান পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যে কথা বলবেন আইনমন্ত্রী
উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত
গুগল ম্যাপে পার্ক মোড়ের নতুন নাম ‘আবু সাঈদ চত্বর’
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কোটা আন্দোলনে নিহত সাঈদের পোস্ট ভাইরাল
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft