মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১
সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইউনুসের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত
সৌরভ মাহমুদ হারুন
প্রকাশ: শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১:৩৮ এএম |

 সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইউনুসের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত
কুমিল্লা-৫ বুড়িচং -ব্রাহ্মণপাড়া সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোহাম্মদ ইউনুস এর ৩য় মৃত্যুবার্ষিকী ২৭ মার্চ বুধবার যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। অধ্যাপক মোহাম্মদ ইউনুস ফাউন্ডেশনের আয়োজনে এদিন সকালে মরহুম এ নেতার গ্রামের বাড়ি বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের গোপীনাথপুর গ্রামে দোয়া মাহফিল, আলোচনা সভা ও ইফতারের আয়োজন করা হয়।
কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য এম এ জাহের এর উপস্থিতিতে ফাউন্ডেশনের নেতৃবৃন্দ বিভিন্ন রাজনৈতিক সামাজিক পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, ওলামায়ে কেরাম হাজী সাহেবান এলাকাবাসীকে নিয়ে প্রথমে কবর জিয়ারতের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। পরবর্তীতে স্যারের স্মৃতিচারণে আলোচনা অনুষ্ঠান, দোয়া ও ইফতারের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত হয়। কবর জিয়ারত শেষে মুক্তিযুদ্ধে স্যারের অবদান ও পরবর্তীতে তার বর্ণাঢ্য রাজনৈতিক ও দেশ গঠনে অবদান নিয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৫ (বুড়িচং ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক আলহাজ্ব এমএ জাহের। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আখলাক হায়দার।
অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশন এর চেয়ারম্যান অ্যাডভোকেট আ হ ম তাইফুর আলমের সভাপতিত্বে বুড়িচং উপজেলা কমিটির সাধারন সম্পাদক কামাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর শাখার সভাপতি কুমিল্লা বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ সোলায়মান, ব্রাহ্মণপাড়া উপজেলা কমিটির সভাপতি কুমিল্লা বি এম এর সাধারণ সম্পাদক ডা. মোঃ আতাউর রহমান জসিম, বুড়িচং উপজেলা কমিটির সভাপতি হাজী আব্দুর রহিমসহ ফাউন্ডেশনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।
আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা ও পীরযাত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের, বুড়িচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ফাউন্ডেশনের উপদেষ্টা কবির হোসেন, বুড়িচং উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও বুড়িচং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রেজাউল করিম, আওয়ামীলীগ নেতা রেজাউল করিম, বুড়িচং উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির বাবুল, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মশিউর রহমান, বুড়িচং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সাইফুল আলম, ব্রাক্ষনপাড়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান আতিকী, সিদলাই আমির হোসেন যোবায়দা কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, গোপালনগর আদর্শ কলেজের অধ্যক্ষ আনিসুর রহমান মজুমদার সোহেল, ফজলুর রহমান মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ আবু তাহের, বড়ধুশিয়া কলেজ অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন সরকার, রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ আব্দুল হান্নান, বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, উপাধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেন, অধ্যক্ষ মফিজুল ইসলাম, অধ্যক্ষ খলিল, অধ্যক্ষ আবু তাহের, বিএনপি নেতা  সানাউল্লাহ মোল্লা ও সাদেকুর রহমান, অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশনের জয়েন্ট সেক্রেটারী অ্যাডভোকেট এরশাদুল হক এরশাদ, বুড়িচং শাখার যুগ্ম সম্পাদক আবুল কাউসার ও মাহাবুব মাসুম, জাতীয় পার্টির কুমিল্লা দক্ষিণ কমিটির সদস্য সচীব ও ফাউন্ডেশনের উপদেষ্টা এস এম গোলাম বায়োজিদ, অধ্যাপক মোঃ আবুল হাশেম, অধ্যক্ষ মোহাম্মদ ইকবাল হোসেন, জাহাঙ্গীর কাইয়ুম মিন্টু, দেলোয়ার হোসাইন খান, পীরযাত্রাপুর ইউনিয়ন বিএনপি সভাপতি নসু মেম্বার, সাংবাদিক অধ্যাপক ইকবাল হোসেন, সাংবাদিক আব্দুল মোমেন, সাংবাদিক আলমগীর হোসেন, বুড়িচং যুবদলের সভাপতি দেলোয়ার হোসেন দোলন, ব্রাক্ষনপাড়া উপজেলা যুবদল নেতা গাজী সাঈদুল ইসলাম এমরান, ছাত্রদলের সভাপতি স্বপন আহাম্মেদ পাখি, সামসুল হক, নাজির আহমেদ, মিজান মেম্বার, তোফাজল মেম্বার, ইউনুস হাজী, সফিক সুপার, বিল্লাল ঠিকাদার, আব্দুল হক মেম্বার প্রমুখ।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচালক ডাক্তার মীর হোসেন মিঠু, বিভিন্ন রাজনৈতিক দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বিভিন্ন মাদ্রাসার সুপার, অধ্যক্ষ ও শিক্ষক মন্ডলী, বিভিন্ন পেশাজীবী মঞ্চবৃন্দ ও সাংবাদিক নেতৃবৃন্দ এলাকার সুধী সমাজ। এদিকে, ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও প্রাক্তন ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর খান চৌধুরী অধ্যাপক মো. ইউনুস এর কবর জিয়ারত করেন। মাওলানা আব্দুস সালামের দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। পরবর্তীতে সকলেই একসাথে ইফতারিতে অংশগ্রহণ করেন ও মরহুম অধ্যাপক মোঃ ইউনুস স্যার ও তার মরহুমা স্ত্রীর রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন।
পুরো অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অধ্যাপক মোঃ ইউনুস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ কামরুল হাসান নাসিম। পরিবারের পক্ষ থেকে অধ্যাপক মো. ইউনুস সন্তান উপসচিব বদরুল হাসান লিটন সকলের প্রতি ধন্যবাদ কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আগত সকল অতিথি ও সুধী মন্ডলীকে স্যারের প্রতি দোয়া ও ভালোবাসা অংশগ্রহণ করায় কৃতজ্ঞতা জানিয়েছেন ফাউন্ডেশন এর প্রধান সমন্বয়ক স্যারের সুযোগ্য সন্তান ড. নাজমুল হাসান শাহীন, বাংলাদেশ সরকারের উপসচিব সাইফুল হাসান রিপন ও ডা. মেহেদী হাসান সুমন, স্যারের কন্যা রেহেনা নার্গিস ও সেলিনা নার্গিস।












সর্বশেষ সংবাদ
টাকা ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগ-যুবলীগ সংঘর্ষ, নিহত ১
দেবিদ্বারে এসএসসি ২০০৩ ব্যাচের ঈদ পুর্নমিলনী
মনোহরগঞ্জের নাথেরপেটুয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত
সমালোচনার মুখে ইউটিউব থেকে সরলো ‘রূপান্তর’ নাটক
কর্মচারীকে অজ্ঞান করে এজেন্ট ব্যাংক থেকে টাকা লুট
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল
ঈদের নতুন টাকায়ও ক্ষমতার দাপট
কুমিল্লার চার উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জনের মনোনয়নপত্র জমা
মার্চ মাসে কুমিল্লায় ৭১ টি অগ্নিকাণ্ড: জেলা আইনশৃঙ্খলা কমিটির তথ্য
নিয়ন্ত্রণ হারানো বাইক গাছে ধাক্কা, দুই বন্ধুর মৃত্যু
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft