বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১
রিয়ালের ড্র আর জিরোনার হার কাজে লাগাতে পারেনি বার্সা
প্রকাশ: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ১২:৫২ এএম |





আগের দিন ভ্যালেন্সিয়ার মাঠ থেকে ড্র করে ফিরেছে রিয়াল মাদ্রিদ। গতকাল জিরোনা হেরে গেছে মায়োর্কার কাছে। সব মিলিয়ে বার্সেলোনার সুযোগ ছিল জিরোনাকে টপকে লা লিগার পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে ওঠার এবং শীর্ষে থাকা রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোর। দুটির একটিও করতে পারেনি জাভি হার্নান্দেজের দল। কাল রাতে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠ থেকে যে গোলশূন্য ড্র নিয়ে ফিরেছে বার্সেলোনা!
পয়েন্ট হারানোর পাশাপাশি বার্সার যন্ত্রণা বাড়িয়েছে তারকা খেলোয়াড়দের চোটও। এ ম্যাচে চোট নিয়ে মাঠ ছেড়েছেন ফ্রেঙ্কি ডি ইয়ং এবং পেদ্রি। ম্যাচের ২৬ মিনিটে গোড়ালির চোট নিয়ে মাঠ ছেড়ে যান ডি ইয়ং এবং ৪৫ মিনিটে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠ ছাড়েন পেদ্রি।
ম্যাচ শেষে দলের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারিয়ে হতাশ জাভি বলেছেন, ‘এটা দুর্ভাগ্যজনক। কারণ, দুজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় চোটে পড়েছে। পরে আমরা আরও বিস্তারিত (চোটের ব্যাপারে) জানতে পারব। তবে চোটের অবস্থা ভালো মনে হচ্ছে না। আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। আমার মনে হচ্ছে এ দুই খেলোয়াড় আরও অনেক ম্যাচ মিস করবে।’
ঘরের মাঠে এদিন বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণ ও সুযোগ তৈরিতে বার্সার সঙ্গে পাল্লা দিয়ে খেলেছে বিলবাও। ম্যাচে দুই দলই ৮টি করে শট নিয়ে ২টি করে লক্ষ্যে রাখে। গোল অবশ্য শেষ পর্যন্ত কেউই পায়নি। তবে এই ম্যাচ জিতলে জিরোনাকে পেছনে ফেলে পয়েন্ট তালিকার দুইয়ে উঠে আসার সুযোগ ছিল বার্সার। কারণ একই রাতে অন্য ম্যাচে দুইয়ে থাকা জিরোনা ১-০ গোলে হেরে গেছে মায়োর্কার সঙ্গে।
পয়েন্ট হারিয়ে হতাশ বার্সা কোচ জাভি বলেছেন, ‘আমরা ভালো খেলতে পারিনি। আমরা আক্রমণও ভালো করতে পারিনি। এই ম্যাচে আমাদের আরও ভালো খেলা উচিত ছিল। আমরা সুযোগ হারিয়েছি। দল সব মিলিয়ে আরও ভালো খেলতে পারত।’
হতাশার সুর শোনা গেছে জিরোনা কোচ মিশেল সানচেজের কণ্ঠেও, ‘এই ফলে আমি হতাশ। তবে দল যেভাবে খেলেছে, আমি খুশি।’
বার্সার ড্র ও জিরোনার হারে সুবিধা হয়েছে শীর্ষে থাকা রিয়ালের। ২৭ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট ৬৬। সমান ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা জিরোনার পয়েন্ট ৫৯। ৫৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে তৃতীয় স্থানে। বার্সা নিজেদের পরের ম্যাচ খেলবে চ্যাম্পিয়নস লিগে নাপোলির বিপক্ষে। এর আগে নাপোলির মাঠে প্রথম লেগ ১-১ গোলে ড্র করেছে তারা।

















সর্বশেষ সংবাদ
জরুরি স্বাস্থ্যসেবা উন্নয়নে প্রধান্য দেওয়া হচ্ছে
হোমনায় ছেলের শাবলের আঘাতে মায়ের মৃত্যু
কুমিল্লায় অস্ত্র-কার্তুজসহ যুবক গ্রেফতার
কুমিল্লার চার উপজেলায় বাদ পড়েছেন দুজন
দাউদকান্দিতে বিধিবহির্ভূতভাবে চালানো ওষুধের দোকান ১১ বছর পর বন্ধ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় অস্ত্র-কার্তুজসহ যুবক গ্রেফতার
ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কেটে পালি‌য়ে‌ছেন স্ত্রী
ফুলশয্যার পর থেকেই পলাতক স্বামী, শ্বশুরবাড়িতে নববধূর অবস্থান
একই পরিবারে নিহত ৬, হানিমুনে যাওয়া হলো না নবদম্পতির
গুলশানে বারের সামনে মারামারির কাণ্ডে সেই ৩ তরুণী গ্রেপ্তার
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft