মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১
সংসদে কুমিল্লা উত্তরকে প্রশাসনিক জেলায় বাস্তবায়ন করার দাবি জানান এমপি আজাদ
শাহীন আলম
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৯:১৭ এএম |

সংসদে কুমিল্লা উত্তরকে প্রশাসনিক জেলায় বাস্তবায়ন করার দাবি জানান এমপি আজাদনাগরিক সেবা আরও সহজলভ্য করার জন্য কুমিল্লাকে ২ টি প্রশাসনিক জেলায় রুপান্তর করার দাবি জানিয়েছেন কুমিল্লা-৪ দেবিদ্বার আসনের সংসদ সদস্য মো.  আবুল কালাম আজাদ। গতকাল মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধায় জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনের বক্তব্যে এসব কথা বলেন তিনি।  
আবুল কালাম আজাদ এমপি বলেন, বাংলাদেশ আজ সারা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। জাতির পিতা যে সোনার বাংলাদেশের সপ্ন দেখিয়েছিলেন, তাঁরই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আমরা আজ আত্মমর্যাদাশীল জাতিতে পরিণত হয়েছি।  এক সময় হেনরি কিসিঞ্জার বাংলাদেশকে তুচ্ছ-তাচ্ছিল্য করে বলেছিলেন 'তলাবিহীন ঝুড়ি'। তার দেশেরই সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা কেনিয়াতে গিয়ে বলেছিলেন 'বাংলাদেশ মডেল' অনুসরণ করার জন্য। 

শেখ হাসিনার নেতৃত্বের প্রতি অবিচল আস্থা রেখে আবুল কালাম আজাদ বলেন, বৃহত্তর কুমিল্লার জনগন বাংলাদেশের মুক্তিযুদ্ধে যেমন অনবদ্য ভূমিকা রেখেছে, তেমনি তাঁরা দেশের অর্থনীতি, কৃষি, শিক্ষা- সংস্কৃতি, রাজনীতি, রেমিট্যান্স অর্জনসহ সর্বক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে করেছেন।  

এ সময় আবুল কালাম আজাদ আরো বলেন, আমার নির্বাচনী এলাকা দেবিদ্বারের একদিকে ঢাকা-চট্রগ্রাম হাইওয়ে ও অপরদিকে কুমিল্লা সিলেট হাইওয়ে অবস্থিত।  ঢাকা-চট্রগ্রাম হাইওয়ের উপর অবস্থিত চান্দিনা বাস স্ট্যান্ড থেকে ১৪.৫ কিলোমিটার দূরে হাইওয়ে দুইটির সংযোগ সড়কের ওপর উপজেলা সদর অবস্থিত।  দেবিদ্বার থেকে চান্দিনা এই প্রধান সড়কটি অতন্ত্য ব্যস্ত ও সরু হওয়ায় যান চলাচল করতে ব্যাপক অসুবিধা হয়। তাই দেবিদ্বার-চান্দিনা সড়কটি প্রশস্থ ও যথাযথ মানে উন্নতি করার দাবী জানান এই তরুণ সংসদ সদস্য।  তিনি বলেন, ইতোমধ্যে বঙ্গবন্ধু কন্যা কুমিল্লাকে একটি নতুন বিভাগ করার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। যার বাস্তবায়ন এখন সময়ের ব্যাপার মাত্র। ২০১৮ সালের ২২ সেপ্টেম্বর ইলিয়টগঞ্জে এক জনসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঘোষণা দিয়েছিলেন যে, একাদশ  জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে কুমিল্লা উত্তর সাংগঠনিক জেলাকে প্রশাসনিক জেলায় রুপান্তর করা হবে৷ কিন্তু আজ পর্যন্ত প্রশাসনিক জেলার কোন কার্যক্রম শুরু হয়নি। ১৮ টি থানার এই বৃহৎ জেলার নাগরিক সেবা আরও সহজলভ্য করার জন্য কুমিল্লাকে ২ টি প্রশাসনিক জেলায় রুপান্তর করার দাবী জানান এমপি আবুল কালাম আজাদ।












সর্বশেষ সংবাদ
টাকা ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগ-যুবলীগ সংঘর্ষ, নিহত ১
দেবিদ্বারে এসএসসি ২০০৩ ব্যাচের ঈদ পুর্নমিলনী
মনোহরগঞ্জের নাথেরপেটুয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠিত
সমালোচনার মুখে ইউটিউব থেকে সরলো ‘রূপান্তর’ নাটক
কর্মচারীকে অজ্ঞান করে এজেন্ট ব্যাংক থেকে টাকা লুট
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ছাত্রলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল
ঈদের নতুন টাকায়ও ক্ষমতার দাপট
কুমিল্লার চার উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জনের মনোনয়নপত্র জমা
মার্চ মাসে কুমিল্লায় ৭১ টি অগ্নিকাণ্ড: জেলা আইনশৃঙ্খলা কমিটির তথ্য
নিয়ন্ত্রণ হারানো বাইক গাছে ধাক্কা, দুই বন্ধুর মৃত্যু
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft