শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
মনোহরগঞ্জে স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স অনুষ্ঠিত
মোঃ হুমায়ুন কবির মানিক
প্রকাশ: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৩৭ এএম |

 মনোহরগঞ্জে স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স অনুষ্ঠিত
কুমিল্লার মনোহরগঞ্জের ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য, সচিব ও হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটরদের নিয়ে স্থানীয় সম্পদ আহরণ ও বাজেট ব্যবস্থাপনা কোর্স অনুষ্ঠিত হয়েছে। বুধ ও বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত দু’দিন ব্যাপী এ কোর্সে ১৬৫ জন প্রশিক্ষার্থী অংশগ্রহণ করেন। ৪-ক্যাটাগরিতে দৈনিক ৬টি করে, মোট ১২টি সেশনে এ কোর্স অনুষ্ঠিত হয়। জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের আয়োজনে ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে উক্ত কোর্সের উদ্বোধন করেন মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উজালা রানী চাকমা। বৃহস্পতিবার কোর্সের সমাপনী দিনে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে কোর্সের গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালক মনোজ কুমার রায়। এতে উপস্থিত ছিলেন মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন, কোর্স অর্ডিনেটর ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এনামুল হাসান, কোর্স রিসোর্স পার্সন ছিলেন জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের সহকারী পরিচালক মোঃ ওমর ফারুক পারভেজ, মনোহরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হানিফ সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ওয়াসিম। এছাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মধ্যে বক্তব্য রাখেন- আব্দুল মান্নান চৌধুরী, মোঃ কামাল হোসেন, আলমগীর হোসেন, আশিকুর রহমান হিরন, আবদুল মজিদ খান রাজু, প্যানেল চেয়ারম্যান রুহুল আমিন।
দুইদিন ব্যাপী প্রশিক্ষণে স্থানীয় সম্পদ আহরণের মাধ্যমে ইউনিয়ন পরিষদের আর্থিক সক্ষমতা বৃদ্ধি করে নিজস্ব সম্পদ হতে উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন, স্থানীয় সম্পদ ও এর উৎস চিহ্নিত করা, আয়ের উৎস সমূহ হতে নিয়মানুযায়ী আয় করে তহবিল সংগ্রহে অনুপ্রানিত করা, টেকসই উন্নয়ন এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্থানীয় সম্পদ আহরণের সম্পর্কিত ধারণা প্রদান করা হয়। কোর্স শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিরতণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এনামুল হাসান।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft