মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪
১৫ ফাল্গুন ১৪৩০
ফেডারেশন কাপ কোয়ার্টার নিশ্চিত করল যে ৭ দল
প্রকাশ: বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১:০৯ এএম |




ফেডারেশন কাপ টুর্নামেন্টে আজ ছিল দু’টি ম্যাচ। মুন্সিগঞ্জে অনুষ্ঠিত ম্যাচে বসুন্ধলা কিংস ১-০ গোলে শেখ রাসেলকে পরাজিত করে। গোপালগঞ্জে অনুষ্ঠিত আরেক গ্রুপের ম্যাচে শেখ জামাল ২-২ গোলে বাংলাদেশ পুলিশেল বিপক্ষে ড্র করেছে।
ফেডারেশন কাপে প্রিমিয়ার লিগের দশ দল তিনটি গ্রুপে খেলছে। তিন গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপের সঙ্গে তিন গ্রুপের মধ্যে তৃতীয় স্থানে থাকা শীর্ষ দুই দল কোয়ার্টারে খেলবে। আজকের দুই ম্যাচের মাধ্যমে এ ও সি গ্রুপের খেলা সমাপ্ত হয়েছে। সি ও এ গ্রুপের থেকে ফর্টিজ ও শেখ জামাল কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত করেছিল। আজ বসুন্ধরা কিংস, বাংলাদেশ পুলিশ ও রহমতগঞ্জও শেষ আটে উঠেছে। অন্য দিকে বি গ্রুপে আবাহনী ও মোহামেডানের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে এক ম্যাচ আগেই। কোয়ার্টারে আট দলের মধ্যে এখন শুধু অপেক্ষা এক দলের।
কোয়ার্টারে অষ্টম দলের লড়াইটা এখন ত্রিমুখী। শেখ রাসেল, চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়নের মধ্যে এক দল শেষ আটে খেলবে। বসুন্ধরা কিংসের বিপক্ষে ০-১ গোলে হেরে শেখ রাসেল টুর্নামেন্টে ঝুলন্ত অবস্থায় রয়েছে। সি গ্রুপে দুই ম্যাচই হেরে তাদের পয়েন্ট শূন্য ও গোল ব্যবধান -৩। বি গ্রপে চার দল থাকায় ঐ গ্রুপের চতুর্থ দলের সঙ্গে বাকি তিন দলের ম্যাচের ফলাফল বাদ দিয়ে হিসাব হবে। চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়ন উভয়ের পয়েন্ট শূন্য। দুই দলের মধ্যকার শেষ ম্যাচ ড্র হলে পয়েন্ট টেবিলে আজকের অবস্থানই থাকবে। সেক্ষেত্রে চট্টগ্রাম আবাহনীর গোল ব্যবধান -৪ থাকায় শেখ রাসেল দ্বিতীয় শীর্ষ তৃতীয় দল হিসেবে পরের রাউন্ডে খেলবে। ঐ ম্যাচে জয় পরাজয় হলে তখন আবার হিসাবে ভিন্নতা আসবে। অন্য দিকে এ গ্রুপের তৃতীয় স্থানে থাকা রহমতগঞ্জের এক পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। কারণ অন্য দুই গ্রুপের তৃতীয় স্থানের দলের এক পয়েন্ট নেই।
শেখ জামাল ও পুলিশের ম্যাচটি ছিল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। ম্যাচের চার গোলই হয়েছে প্রথমার্ধে। পুলিশের হয়ে এই ম্যাচে গোল করেছেন সাবেক ক্রিকেটার হালিম শাহ’র ছেলে কাজেম শাহ। বসুন্ধরা কিংসের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন উজবেক ফুটবলার আসরার গফুরভ। যিনি এএফসি কাপে উড়িষার বিপক্ষে লাল কার্ড দেখে আলোচিত ছিলেন।














সর্বশেষ সংবাদ
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির
পঙ্কজ উদাসের চিরবিদায়
ফাইনালে কুমিল্লা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
হত্যা ও আত্মহত্যার ঘটনায় থানায় পৃথক দুই মামলা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের বিরুদ্ধে গরু লুটের মামলা
নিখোঁজের চারদিন পর মাছের ঘেরে ভাসল শিশুর লাশ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft