মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪
১৫ ফাল্গুন ১৪৩০
ফুটবল থেকে অবসরের সময় জানালেন ফরাসি তারকা
প্রকাশ: রোববার, ৩ ডিসেম্বর, ২০২৩, ১১:১৪ এএম |

ফুটবল থেকে অবসরের সময় জানালেন ফরাসি তারকাআন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সময় জানিয়ে দিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড অলিভিয়ার জিরু। ২০২৪ সালের ইউরো শিরোপা জিতে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে চান এই ফরাসি ফরোয়ার্ড।

ইউরোর পর কেন অবসর নেবেন, সেটিও পরিষ্কার করেছেন ২০১৮ সালের বিশ্বজয়ী এই ফুটবল তারকা। কারণ, নিজের ক্যারিয়ারে এখন পর্যন্ত ইউরো শিরোপা জিততে পারেননি ৩৭ বছর বয়সী এই ফরাসি ফুটবলার। ইউরোপের সেরার ট্রফি একবার ছুঁয়ে দেখতে চান এই স্ট্রাইকার।


জিরু বলেন, ‘আমি ইউরো শিরোপা মিস করছি। যদি আমরা এটি জিততে পারি, আমি খেলা থেকে অবসর নিয়ে নিব। যদি শেষ পর্যন্ত না জিততে পারি তবুও আমি অবসর নিব। আমি প্রতিটি মুহূর্ত উপভোগ করছি। আমি কিছু লোককে বলেছিলাম, যদি ২০২২ সালের বিশ্বকাপ জিততে পারতাম, তাহলেই আমি অবসর নিয়ে নিতাম। কিন্তু আমি দেশকে আরও শিরোপা জেতানোর জন্য মুখিয়ে আছি। আমার আশা এবং উচ্চাকাঙ্ক্ষা রয়েছে। যদি এটি ভাল হয় তবে এটি সম্ভব হতে পারে।’

২০২৪ সালের ইউরোর আসরে ফ্রান্স গ্রুপ পর্বে কোন কোন দলের বিপক্ষে খেলবে, সে বিষয়েও ভবিষ্যদ্বাণী করেছেন জিরু। জানিয়েছেন, এই আসরে ডি-গ্রুপে খেলবে তার দল ফ্রান্স। রাউন্ড রবিন পদ্ধতিতে এই প্রতিযোগিতায় গ্রুপ পর্বে ফ্রান্সের প্রতিপক্ষ হবে অস্ট্রিয়া, নেদারল্যান্ড এবং প্লেঅফ উইনার (পোলান্ড, ওয়েলস, ফিনল্যান্ড ও এস্তোনিয়ার মধ্যকার যেকোনো একটি)।


গত ২০২১ সালের আসরের তুলনায় আগামী আসরে গ্রুপ পর্বে ফ্রান্সের বিপক্ষে তুলনামূলক সহজ প্রতিপক্ষ খেলবে বলে মনে করেন জিরু। পূর্বের আসরে ফ্রান্সের প্রতিপক্ষ ছিল জার্মানি, হাঙ্গেরি ও পর্তুগাল।

২০১১ সালের যুক্তরাষ্ট্রের বিপক্ষে ফ্রান্স দলের হয়ে অভিষেক হয় জিরুর। খেলেছেন দুটি বিশ্বকাপ ফাইনাল ম্যাচ। ২০১৮ সালের বিশ্বজয়ী ফ্রান্স একাদশে খেলেছিলেন জিরু। এর পরের আসর কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষেও খেলেছেন তিনি। তবে এবার ফ্রান্সকে হারিয়ে শিরোপা জিতে নেয় মেসির আর্জেন্টিনা।

Jagonews24 Google News Channelজাগোনিউজের খবর পেতে ফলো করুন আমাদের গুগল নিউজ চ্যানেল।
জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৫৬টি গোল করেছেন জিরু। বর্তমানে ইতালির ক্লাব এসি মিলানের হয়ে খেলছেন এই ফরাসি স্ট্রাইকার।












সর্বশেষ সংবাদ
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
‘হামলা’ ও হেনস্থার বিচার দাবি কুবি শিক্ষক সমিতির
পঙ্কজ উদাসের চিরবিদায়
ফাইনালে কুমিল্লা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রচারণায় সরগরম কুমিল্লা নগরী
প্রচারণায় পাল্টাপাল্টি অভিযোগ
হত্যা ও আত্মহত্যার ঘটনায় থানায় পৃথক দুই মামলা
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের বিরুদ্ধে গরু লুটের মামলা
কুমিল্লা বাঁচাতে ১২ দফা দাবি মনিরুল হক চৌধুরীর
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft