বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪
৩ শ্রাবণ ১৪৩১
ফাইনালেও রেকর্ড রোহিতের
প্রকাশ: রোববার, ১৯ নভেম্বর, ২০২৩, ৫:৫৩ পিএম |

ফাইনালেও রেকর্ড রোহিতের বিশ্বকাপের ফাইনালে কি একরাশ আক্ষেপই সঙ্গী হচ্ছে রোহিত শর্মার? রোববারের ফাইনালে টসভাগ্য পাশে ছিল না রোহিতের। এরপর নিজেও বেশ ভাল শুরু করেও ইনিংস বড় করতে পারেননি রোহিত। তার আউটের পরেই ভারতের রানের গতিও যেন খানিক কমে এলো। তবে ৪৭ রানে ফিরে গেলেও ফাইনালে নিজের জন্য বলার মত রেকর্ড করে নিয়েছেন রোহিত। 
২০২৩ বিশ্বকাপে একের পর এক রেকর্ড নিজের করে নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক। শচীন টেন্ডুলকারকে ছাড়িয়ে বিশ্বকাপের সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন তিনি। বিশ্বকাপের সর্বকালের সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকাতেও আছেন উপরের দিকে। এবার অধিনায়ক হিসেবে এক আসরে সবচেয়ে বেশি রানের রেকর্ড করলেন তিনি। 


ফাইনালের আগে ১০ ম্যাচে রোহিতের রান ছিল ৫৫০। অধিনায়ক হিসেবে এক আসরে সর্বোচ্চ রানের বিচারে ছিলেন ২য় স্থানে। ফাইনালের ৪৭ রানের পর তার রানের ট্যালি থেমেছে ৫৯৭ রানে। এর ফলে তিনি পেছনে ফেলেছেন কেইন উইলিয়ামসনের ২০১৯ আসরের ৫৭৮ রানকে। বর্তমানে অধিনায়ক হিসেবে বিশ্বকাপের সবচেয়ে সফল ব্যাটার রোহিত। 

রোহিতের পেছনেই আছেন উইলিয়ামসন। ২০১৯ আসরে করেছিলেন ৫৭৮ রান। তিনে থাকা মাহেল জয়াবর্ধনে ২০০৭ আসরে করেছিলেন ৫৪৮ রান। তালিকার ৪র্থ এবং ৫ম স্থানের দুজনেই অস্ট্রেলিয়ার অধিনায়ক। ২০০৭ আসরেই অস্ট্রেলিয়ার রিকি পন্টিং করেছিলেন ৫৩৯ রান। আর ২০১৯ আসরে অ্যারন ফিঞ্চের ব্যাট থেকে এসেছিল ৫০৭ রান। 


এদিকে ফাইনালের ৪৭ রানের ইনিংসের পর বিশ্বকাপ ইতিহাসের ৪র্থ সর্বোচ্চ রানের মালিক রোহিত শর্মা। বিশ্বকাপে ২৮ ম্যাচ খেলে করেছেন ১ হাজার ৫৭৫ রান। এই তালিকার দুইয়ে আছেন তার সতীর্থ বিরাট কোহলি।












সর্বশেষ সংবাদ
কুমিল্লার কোটবাড়ির রণক্ষেত্র দফায় দফায় সংঘর্ষে আহত অর্ধশতাধিক
তারা যখনই বসবে আমরা রাজি আছি : আইনমন্ত্রী
চলমান পরিস্থিতি নিয়ে কিছুক্ষণের মধ্যে কথা বলবেন আইনমন্ত্রী
উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত
গুগল ম্যাপে পার্ক মোড়ের নতুন নাম ‘আবু সাঈদ চত্বর’
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সব স্কুল–কলেজ অনির্দিষ্টকাল বন্ধ
নিজের লাশ কী করতে হবে, আগেই জানিয়েছিলেন আবু সাঈদ!
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
এইচএসসির বৃহস্পতিবারের পরীক্ষা স্থগিত
কোটা আন্দোলনে নিহত সাঈদের পোস্ট ভাইরাল
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft