ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ডিম ও মুরগীর বাজারে ভোক্তা অধিকারের অভিযান
৫ প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা
তানভীর দিপু
Published : Thursday, 18 August, 2022 at 2:17 PM, Update: 18.08.2022 5:34:28 PM
৫ প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানাকুমিল্লায় ইচ্ছেমাফিক দামে ডিম বিক্রির অভিযোগে নিউ মার্কেটের রফিক স্টোর ও বাবুল স্টোর নামে দু’টি ডিম দোকানকে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের তদারকি টিম। এছাড়া দোকানে ক্রয় ভাউচার না রাখা এবং অন্যান্য লভ্যাংশ ধরে মুরগি বিক্রির অভিযোগে একই মার্কেটের  ভাই ভাই ব্রয়লার হাউজকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া রাজগঞ্জ বাজারের রাজ্জাক ব্রয়লারকে ৩ হাজার টাকা ও হাশেম পোল্ট্রিকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। মোট ৫ টি প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম জানান, যেসব ডিম দোকানিকে জরিমানা করা হয়েছে তারা ইচ্ছামত দামে ডিম বিক্রি করছিলো। ডিমের ক্রয়মূল্য কত সেটা তারা বলতে পারে নি, বরং কৃষি বিপনন আইন অনুযায়ী তারা ক্রেতাদের ঠকিয়ে ডিম বিক্রি করে অধিক মুনাফা নিচ্ছিলো। অপর দিকে মুরগী দোকানেও একই অবস্থা। ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত লাভে মুরগী বিক্রি করার অভিযোগ তদারকি করে মুরগী দোকানিদের জরিমানা করা হয়।  
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে সদর উপজেলা উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো: আবু সাঈম এবং জেলা  পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। তদারকি এই টিম জানায়, জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।