ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালকের মৃত্যু
Published : Tuesday, 9 August, 2022 at 4:35 PM, Update: 09.08.2022 4:36:32 PM
হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালকের মৃত্যুপ্রশিক্ষণ চলাকালে হেলিকপ্টারে দুর্ঘটনার শিকার হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাবের এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. ইসমাইল হোসেন। মঙ্গলবার (৯ আগস্ট) সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। র‌্যাব থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল গত ২৭ জুলাই প্রশিক্ষণের হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকার নবাবগঞ্জে দুর্ঘটনায় পড়েন। পরবর্তী সময়ে তাকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়। 

দুর্ঘটনায় মেরুদণ্ডে গুরুতর আঘাত পাওয়ায় উন্নত চিকিৎসার জন্য গত ৫ আগস্ট তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়। ৬ আগস্ট তার মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতার কারণে তার অবস্থার অবনতি হয়। তারপর থেকে তাকে আইসিইউ-তে রাখা হয়।


কর্মকর্তারা বলেন, তার এই অকাল মৃত্যুতে র‍্যাব ফোর্সেস এ কর্মরত সকল সদস্য গভীরভাবে শোকাহত ও মর্মাহত। তার মৃত্যুতে দেশ একজন অত্যন্ত দক্ষ পাইলট এবং চৌকস সেনা কর্মকর্তাকে হারালো। আমরা শ্রদ্ধাভরে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি তার পরিবারে পিতা, মাতা, স্ত্রী ও দুই পুত্র সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন এর অকাল মৃত্যুতে প্রধানমন্ত্রী, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, সেনাবাহিনী প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, আইজিপি, র‍্যাব মহাপরিচালক ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা গভীর শোক প্রকাশ করেছেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।