ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
করোনায় আক্রান্ত অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি
Published : Monday, 8 August, 2022 at 10:38 PM
করোনায় আক্রান্ত অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপিরণবীর ঘোষ কিংকর: করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি।
গত ৬ আগস্ট (শনিবার) করোনা টেস্ট রিপোর্ট পজেটিভ আসার পর থেকে তিনি রাজধানীর গ্রীণ লাইফ হাসপাতালে চিকিৎসাধীন। এর আগে কয়েকদিন তিনি ঠান্ডাসহ শারীরিক অসুস্থতায় ভূগছিলেন।
স্বাধীনতা পদকপ্রাপ্ত প্রখ্যাত চিকিৎসক অধ্যাপক ড. প্রাণ গোপাল দত্ত সোমবার (৮ আগস্ট) বঙ্গমাতা শেখ ফজিলাতেননেছা মুজিব এর ৯২তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে চান্দিনা উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তৃতায় তাঁর করোনা পজেটিভ এর বিষয়টি নিশ্চিত করে দ্রুত রোগ মুক্তি কামনায় সকলের দোয়া চেয়েছেন।
তিনি বলেন, যেহেতু আমি সংক্রামকব্যাধি করনায় আক্রান্ত তাই স্ব-শরীরে উপস্থিত হতে না পারার জন্য অত্যন্ত দুঃখিত এবং আপনাদের কাছে এবং বঙ্গমাতার মহান পরমাত্মার প্রতি ক্ষমা প্রার্থনা করছি। যত অসুস্থতায় হোক না কেন আমি স্ব-শরীরেই উপস্থিত হতাম। তারপরও বঙ্গমাতার জন্মদিন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন আয়োজিত সভায় ভিডিও কনফারেন্সে যোগ না দিয়ে পারলাম না।
এসময় তিনি বলেন- রেনু শব্দের অর্থ- পরমানু-সৌন্দর্য প্রেস এ্যটমের সৌন্দর্য বা ধুলাবালি পরাগরেনু- ফুল বা শস্যের পরাগ রেনু- আমরা জানি বিজ্ঞানের ছাত্র হিসেবে এ্যটমের ক্ষমতা কি? আমাদের বঙ্গমাতা রেনু ছিলেন তেমনি শক্তিশালী। যে কোন পুরুষের কীর্তিমান হবার পেছনে একজন মহীয়ষী নারীর অবদান অনেক বেশী এবং একক ভাবে বঙ্গমাতার ক্ষেত্রে এটা শতভাগ প্রযোজ্য।
৮ বছর বয়সে বঙ্গবন্ধুর সাথে পারিবারিক ভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হন। কত ত্যাগী, কত মহীয়সী, কত ধর্মপ্রান, কত আত্মবিশ্বাসী হলে বালিকা রেনু স্বগর্বে কিশোরী বয়সে পৌঁছান, সেখান থেকে নারী, আমৃত্যু নারী হয়ে স্বামীর সাথে আত্মহুতি দিলেন।
“জন্মেছিলেন যার জন্য জীবন ত্যাগ তারই সাথে”