ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেবিদ্বার থানার ওসিকে প্রত্যাহার
শাহীন আলম
Published : Friday, 27 May, 2022 at 8:10 PM
দেবিদ্বার থানার ওসিকে প্রত্যাহারকুমিল্লা দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমানকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে 'লাইনওয়ার' করা হয়েছে।
বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়েছে। প্রায় এক বছর দায়িত্ব পালনের পর হঠাৎ ওসির প্রত্যাহার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা গুঞ্জন শুরু হয়েছে। যদিও এটা 'স্বাভাবিক' বিষয় বলে দাবি করেছেন জেলা পুলিশ সুপার।
পুলিশ সুপার স্বাক্ষরিত বৃহস্পতিবারের ৩৭৮৯ (১৮) নম্বর স্মারকের ওই চিঠিতে একই দিন নির্বাচন কমিশন সচিবালয় ও পুলিশ সদর দপ্তরের নির্দেশনা মোতাবেক তাকে প্রত্যাহার করে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত 'লাইনওয়ার', কুমিল্লায় সংযুক্ত করার কথা বলা হয়েছে। জানা গেছে, গত বছরের ১০ মার্চ ওসি আরিফুর রহমান  দেবিদ্বার থানায় যোগদান করেন। এদিকে হঠাৎ ওসিকে প্রত্যাহার করে নেয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক গুঞ্জন শুরু হয়েছে।
এ বিষয়ে ওসি আরিফুর রহমান বলেন, 'এক বছর ধরে আমি দেবিদ্বারবাসীর পাশে থেকেছি, পুলিশকে জনবান্ধব করতে সবাইকে নিয়ে কাজ করেছি। কি কারণে আমাকে প্রত্যাহার করা হয়েছে এর কারণ আমার জানা নেই। কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেছেন 'ওসি প্রত্যাহারের বিষয়টি স্বাভাবিক বিষয়। রুটিন বদলির অংশ হিসেবেই তাকে ' লাইনওয়ার' করা হয়েছে। তিনি বলেন, 'আগামী ১৫ জুন দেবিদ্বারের ভানী ইউনিয়নে নির্বাচন, তাই ওসিকে প্রত্যাহারের আগে নির্বাচন কমিশন থেকেও বিধি মোতাবেক অনুমতি নেওয়া হয়েছে।