ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
একইদিনে ৩ সিজারিয়ান অপারেশন হয়েছে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে
ইসমাইল নয়ন।।
Published : Tuesday, 24 May, 2022 at 8:40 PM
একইদিনে ৩ সিজারিয়ান অপারেশন হয়েছে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেকুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ২২ মে রবিবার একইদিনে ৩ টি সিজারিয়ান অপারেশন করে আরও একটি সাফল্যের পর্দা উন্মোচন করেছে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

জানা যায়, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল এর তত্ত্বাবধানে ও  উক্ত কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট গাইনি ডা. শাহনাজ বেগম এর নিরলস পরিশ্রমে এ সাফল্য অর্জিত হয়। এসময়  ওটি এসিস্ট করেন মেডিকেল অফিসার ডা. জান্নাতুল ফেরদৌস, এনেসথেসিয়া দিয়েছেন জুনিয়র কনসালটেন্ট এনেসথেসিয়া ডা. জুলকারনাইন।  ওটিতে সার্বিক সহযোগিতা করেছেন ওটি ইনচার্জ এসএসএন হাসনা হেনা ও এসএসএন কুলসুম এবং ওয়ার্ডবয় নাসির ও সাইফুল। সিজারিয়ান অপারেশনে জন্ম নেয়া নবজাতক ও মায়েরা সবাই সুস্থ আছেন বলে নিশ্চিত করেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

উপজেলার সাধারণ রোগীদের সাথে কথা বলে জানা যায়,  ডা. কামরুল হাসান সোহেল বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে যোগদানের পর থেকে প্রতিদিনই পাল্টে যাচ্ছে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের স্বাস্থ্য সেবার মান।প্রতিনিয়ত সেবার পরিধি ও সেবার পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্থাপনের ৫৬ বছর পর গত ১০ এপ্রিল বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মতো সিজারিয়ান অপারেশন চালু হয় যার পুরো কৃতিত্ব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল এর। গত এপ্রিল মাসে ৩ টি সিজারিয়ান অপারেশন হয়।মে মাসে ২২ তারিখ পর্যন্ত ৬ টি সিজারিয়ান অপারেশন হয়। ডা. কামরুল হাসান সোহেল এর নেতৃত্বে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কুমিল্লা জেলায় স্বাস্থ্য সেবাকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন বলেও দাবী করেন উপজেলাবাসী।

এব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল বলেন, "মাননীয় এমপি মহোদয় নাসিমুল আলম চৌধুরী (নজরুল) স্যার এবং সম্মানিত উপজেলা চেয়ারম্যান মহোদয়  এ এন এম মইনুল ইসলাম স্যারের সহযোগিতা  এবং মাননীয় সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন স্যারের সহযোগিতায় আমি উপজেলার সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। এদিকে একদিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি  সিজারিয়ান ওটি করার অনবদ্য রেকর্ড গড়ার জন্য সংশ্লিষ্ট সকলকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। "