ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
পার্কে যুগলের ভিডিও ধারণ করে ভাইরাল; ডিবির দুই সদস্য বরখাস্ত
Published : Friday, 15 April, 2022 at 7:34 PM
পার্কে যুগলের ভিডিও ধারণ করে ভাইরাল; ডিবির দুই সদস্য বরখাস্তকুমিল্লার নগর উদ্যানে দুই কিশোর-কিশোরীর সঙ্গে অসদাচরণ করে সেই ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড দেয়া হয়।  সেই ভিডিও কিছুক্ষণের মধ্যে ছড়িয়ে পড়ে। সেই ভিডিওতে দেখা যায় এঘটনা ঘটিয়েছেন পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) দুই সদস্য। এ ঘটনার দায়ে সেই দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাতে ওই দুই সদস্যকে বরখাস্ত করা হয়। শুক্রবার (১৫ এপ্রিল) বিকেলে এ তথ্য জানিয়েছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ।

তিনি বলেন, ভিডিওটি ফেসবুকে দেখেছি। এর আগে আমাকে কয়েকজন মৌখিকভাবেও জানিয়েছেন। পরে  বৃহস্পতিবার বিকেলে ওই দুই পুলিশ সদস্যকে চিহ্নিত করা হয় এবং রাতেই তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এক মিনিট ১০ সেকেন্ডের ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা যায়, নববর্ষের দিন (১৩ এপ্রিল) কুমিল্লা ধর্মসাগর পাড়ের নগর উদ্যানে যথেষ্ট শালিনতা বজায় রেখে বসে গল্প করছিল দুই কিশোর-কিশোরী। এ সময় পেছন থেকে ভিডিও ধারণ করতে করতে তাদের সামনে গিয়ে পরিচয় জানতে চান ডিবি পুলিশের একজন সদস্য। তাদের দাঁড় করিয়ে একের পর এক প্রশ্ন করতে থাকেন তিনি।

এ সময় কিশোরীর মাস্ক খোলার জন্য বলতে গিয়ে পাশে থাকা আরেক সদস্য (ডিবি) 'তুই' করে সম্বোধন করেন। এরপরই পরিচয় জানতে যাওয়া সদস্য ওই কিশোরকে ক্ষিপ্ত হয়ে বলেন, মুড়াইয়া ছাতনা ছিরালামু একবারে।
গোয়েন্দা পুলিশের সদস্যরা এ সময় মেয়েটির বাবার ফোন নম্বর চাইলে তারা ভয়ে মাফ চাইতে থাকে এবং মেয়েটির বাবা বিদেশ থাকেন বলে জানায় ছেলেটি। তখন পাশ থেকে একজন বলতে থাকেন, বিদেশ থেকে (কিশোরীর বাবা) আইব এখন, নাইলে অফিসে নিয়া যামু। অফিস থেকে অভিভাবক আইসা নিয়া যাবে।

সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সভাপতি রোকেয়া বেগম শেফালী বলেন, এটা একেবারেই উচিৎ হয়নি। এরা ছোট মানুষ। আর যথেষ্ট ভদ্রতার সাথে বসেছে। তাদের এভাবে হেনস্তা করতে পারেন না তিনি যেই হোক।