ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়
Published : Wednesday, 13 April, 2022 at 5:54 PM
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়স্টাফ রিপোর্টার: কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে পবিত্র ঈদ উল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। ঈদ জামাতে ইমামতি করবেন কান্দিরপাড় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মোহাম্মদ ইব্রাহিম। বুধবার (১৩ এপ্রিল) কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে কেন্দ্রীয় ঈদগাহ উপদেষ্টা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
পবিত্র ঈদ উল ফিতরের জামাত সুষ্ঠু ও সুন্দরভাবে আয়োজনের লক্ষ্যে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, স্থানীয় সরকার বিভাগ কুমিল্লার উপ পরিচালক শওকত ওসমান, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মো. শাহাদাৎ হোসাইন, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম, সচিব (ভারপ্রাপ্ত) আবু সায়েম ভূইয়া, অতিরিক্ত প্রধান প্রকৌশলী সফিকুল ইসলাম ভূইয়া, আলহাজ্ব শাহ মোঃ আলমগীর খান, সাপ্তাহিক অভিবাদন সম্পাদক আবুল হাসানাত বাবুল, দৈনিক কুমিল্লার কাগজ সম্পাদক আবুল কাশেম হৃদয়, জেলা কালচারাল অফিসার সৈয়দ আয়াজ মাবুদ, কমান্ডার (অব.) জিএম সিকান্দার, সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ নুরুল হক, ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মোঃ নাজমুস সাকিব, পিডাব্লিউডি’র সহকারী প্রকৌশলী ইউসুফ সাব্বির, সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার জান্নাতুল ফেরদৌস জয়া, কাউন্সিলর সৈয়দ রায়হান, আবদুল জলিল, মাসুদুর রহমান মাসুদ, আবুল হাসান, এমদাদ উল্লাহ, শাহ আলম মজুমদার ও রুবি আক্তার প্রমুখ।
সভায় কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহের জামাতের জন্য নির্ধারিত সময়ের সাথে মিল রেখে কেন্দ্রীয় ঈদগাহের পার্শ্ববর্তী এলাকার মসজিদ ও ঈদগাহে সুবিধাজনক অন্যসময়ে ঈদের জামাতের সময় নির্ধারণের অনুরোধ জানানো হয়। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঈদগাহে নামাজ আদায় করার সম্ভব না হলে বিকল্প ব্যবস্থা হিসেবে কুমিল্লা জিমনেশিয়ামকে প্রস্তুত রাখার জন্য ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদককে অনুরোধ করা হয়। ঈদগাহ ময়দান এবং পার্শ্ববর্তী রাস্তাসমূহে জেলা প্রশাসন এবং সিটি কর্পোরেশনের পক্ষ হতে ঈদগাহ কমিটির ব্যানার ব্যতীত অন্য কোনো সংস্থা বা ব্যক্তি কর্তৃক কোনো ব্যানার স্থাপন না করার নির্দেশনা প্রদান করা হয়।