ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দেবিদ্বারে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু
শাহিন আলম
Published : Wednesday, 13 April, 2022 at 5:08 PM
দেবিদ্বারে পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই বোনের মৃত্যুকুমিল্লার দেবিদ্বারে বাড়ির পাশের পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই বোনের  মর্মান্তিক মৃত্যু হয়েছে।  বুধবার ১২ টার দিকে উপজেলার পদ্মকোট ইউনিয়নের দক্ষিণ পাড়া গণি মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।
মারা যাওয়া দুই শিশু সম্পর্কে চাচাতো ও জেঠাতো বোন। তাঁরা হলো, ওই বাড়ির মৃত কামরুল ইসলামের মেয়ে তানহা আক্তার (১০) ও আনোয়ারুল ইসলাম মাইনুদ্দিনের মেয়ে মাহি আক্তার (৮)। এদের মধ্যে তানহা আক্তার পদ্মকোট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেনী ও মারিয়া আক্তার প্রথম শ্রেণীতে পড়া লেখা করত। মারিয়ার বাবা  মো. কামরুল ইসলাম পদ্মকোট বাজারে পল্লী চিকিৎসক। 
নিহতের প্রতিবেশী চাচা মো. পারভেজ জানায়, ঘটনার দিন দুপুরে তানহা ও মারিয়া বাড়ির পাশে পুকুরে গোসল করতে নামে। তখন তাদের সাথে কোন লোকজন ছিলো না। পুকুরে নামার ১০/১৫ মিনিটি পর তাদের খোঁজাখুঁজি করেন মারিয়ার বাবা আনোয়ারুল ইসলাম মাইনুদ্দিন। খোঁজতে এসে পুকুর পাড়ে তাদের দুই জনের পায়ের জুতা দেখে সন্দেহ হয় আনোয়ারুলের। পরে তিনি পুকুরে নেমে তাদের দুইজনকে অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয়দের সহযোগীতায় দেবিদ্বার উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের দুই বোনকে মৃত ঘোষণা করেন। 
গুনাইঘর দক্ষিণ ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। এর আগেও এ পুকুরে ডুবে কয়েকজন মারা গেছে। আমি ঢাকায় অবস্থান করছি। ঘটনাস্থলে আমার লোকজন ও পুলিশ রয়েছে। বাদ আসরের পর তানহা ও মাহির জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। 
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহে দুটির সুরতহাল রিপোর্ট তৈরী করা হচ্ছে। ঘটনার বিস্তারিত পরে জানানো হবে।