ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা থেকেও বাস-ট্রাক বন্ধ
জ্বালানি তেলের দামের সাথে ভাড়া সমন্বয়ের দাবি পরিবহন মালিকদের
Published : Friday, 5 November, 2021 at 12:00 AM, Update: 05.11.2021 1:20:53 AM
কুমিল্লা থেকেও বাস-ট্রাক বন্ধতানভীর দিপু:
জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে আজ ভোর ৬টা থেকে কুমিল্লার সকল বাস ও ট্রাক না চালানোর সিদ্ধান্ত নিয়েছে পরিবহন মালিকরা। কুমিল্লার ৩টি বাস টার্মিনাল থেকে ৪টি রুটের ২৬টি পরিবহনের প্রায় ২ হাজার বাস কুমিল্লা থেকে অনির্দিষ্ট কালের জন্য চলাচল বন্ধ রাখবে বলে জানানো হয়েছে। কুমিল্লা জেলার সকল পরিবহন মালিকদের পক্ষে কুমিল্লা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি অধ্যক্ষ কবির আহমেদ গতকাল সন্ধ্যায় সাংবাদিকদের জানান, সংগঠনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে পরিবহন চলাচল বন্ধের ঘোষণা না থাকলেও জ¦ালানি তেলের দাম বৃদ্ধির কারণে কোন পরিবহনের মালিক সড়কে বাস নামাতে চাচ্ছে না। তাদের পক্ষ থেকে জানানো হচ্ছে যে  আগামীকাল(আজ) ভোর ৬টা থেকে সড়কে বাস ও ট্রাক চলাচল বন্ধ থাকবে। বাড়তি তেলের দাম দিয়ে বাস চালাতে গিয়ে মালিকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। করোনাকালীন সময়ে পরিবহন চলাচল বন্ধ রেখে এমনিতেই পরিবহন মালিকরা অনেক ক্ষতির সম্মুখীন হয়েছে। যে কারনে দাবি না মানা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।
তিনি আরো জানান, জ্বালানি তেলের দাম বৃদ্ধি সরকারি সিদ্ধান্ত। দাম বৃদ্ধি কিংবা কমানো এই নিয়ে আিমাদের কোন কথা নেই। কিন্তু সেই অনুপাতে বাসের ভাড়া সমন্বয় করাই আমাদের দাবি। এমনিতেই করোনাকালীন সময়ে পরিবহন মালিকরা যে ক্ষতির সম্মুখীন হয়েছে তা এখনো কাটিয়ে উঠতে পারেনি। এছাড়া কোন ভর্তুকিও পায়নি কোন মালিক। তার উপর এখন অতিরিক্ত তেলের দামে লোকসান  গুণতে হবে মালিকদের।
এসময় উপস্থিতি ছিলেন কুমিল্লা জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের কার্যকরি সভাপতি মোঃ তাজুল ইসলাম, মহাসচিব জলীশ আবদুর রব, অতিরিক্ত মহাসচিব আলী মনসুর ফারুক, কোষাধ্যক্ষ সুভাষ নন্দী, পরিবহন শ্রমিক ইউনিয়ন-৯৩৮ এর কার্যকরি সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ শহীদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর হোসেনসহ অন্যান্যরা।
ট্রাক কাভার্ডভ্যান মালিক এসোসিয়েশনের কেন্দ্রিয় কমিটি(তেজগাঁও)র যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা মোঃ তাজুল ইসলাম জানান, সংগঠনের পক্ষ থেকে ট্রাক বন্ধ থাকার কোন সিদ্ধান্ত নাই। তবে মালিকরা যদি না চালাতে চায় তাহলে আমরা কি করবো। এমনিতেই হুট করে জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে আমরা হতাশ। অনেকের রপ্তানিকাজে নিয়োজিত যানবাহন আছে, আবার অনেকের অগ্রিম বুকিং আাছে- তারা তো না চালিয়ে থাকতে পারবেন না। সব মিলিয়ে একটি এলোমেলো পরিস্থিতিতে আছি।