ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন
‘যে কোনো দুর্যোগে সবার আগে পাশে দাঁড়ায় ফায়ার সার্ভিস’
Published : Friday, 5 November, 2021 at 12:00 AM, Update: 05.11.2021 1:20:36 AM
‘যে কোনো দুর্যোগে সবার আগে পাশে দাঁড়ায় ফায়ার সার্ভিস’কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় নগরীর বাগিচাগাঁও ফায়ার সার্ভিস অফিস প্রাঙ্গণে অনুষ্ঠানটি উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আমির আলী চৌধুরী, কুমিল্লা জেলা জজ আদালতের পিপি এড.জহিরুল ইসলাম সেলিম ও কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল প্রমুখ।
সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লা সহকারী পরিচালক মোঃ আক্তারুজ্জান।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন বলেন, অগ্নিকান্ড কিংবা প্রাকৃতিক যে কোন দূর্যোগ মোকাবেলায় সবার আগে পাশে এসে দাড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জীবন বাচায়। অগ্নিকান্ডের ঘটনায় মানুষের জীবন বাঁচানোর পাশাপাশি ক্ষতি নূন্যতম রাখতে সর্বোচ্চ প্রচেষ্টায় নিয়োজিত থাকে।
এর আগে সকাল সাড়ে ১০ টায় কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান তিনদিনব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন ঘোষনা করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কুমিল্লা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নাজিমুজ্জামান, অনুষ্ঠান সমন্বয় করেন সিনিয়র স্টেশন অফিসার আলী আজম। পরে আগত অতিথিরা কেক কেটে উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন করেন।