ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
দাউদকান্দি ইউপি নির্বাচনে তিন পদে ৯ জনের প্রার্থীতা বাতিল
Published : Friday, 5 November, 2021 at 12:00 AM, Update: 05.11.2021 1:19:39 AM
দাউদকান্দি ইউপি নির্বাচনে তিন পদে ৯ জনের প্রার্থীতা বাতিলআলমগীর হোসেন,দাউদকান্দি।।
দাউদকান্দি উপজেলার আসন্ন তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে তিন পদে ৯ জনের প্রার্থীতা বাতিল করেছে রির্টানিং অফিসার। বৃহস্পতিবার মনোনয়নপত্র বাছাই দিনে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত আসনে ৩ এবং সাধারণ সদস্য পদে ২ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।
দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসার আশরাফুন নাহার জানান, ১২ টি ইউনিয়নে তিনটি পদে সর্বমোট ৬৫৭ জন প্রার্থীর মনোনয়ন জমা পড়েছে । চেয়ারম্যান পদে ৮০ জন, সংরক্ষিত আসনে ১২৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪৫৪ জন প্রার্থী ছিলেন। এর মধ্যে চেয়ারম্যান পদে আ’লীগ থেকে ১২ জন, স্বতন্ত্র ৫৬, ইসলামী আন্দোলন ১১ এবং জাতীয় পার্টি থেকে ১ জন প্রার্থী ।
বাছাইপর্বে চেয়ারম্যান পদে পদুয়া ইউনিয়ন থেকে জাতীয় পার্টির জুয়েল, পাঁচগাছিয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোঃ সেলিম প্রধান, মোহাম্মদপুর পশ্চিম ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল মুকিত ও বিটেশ্বর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোঃ ইব্রাহিম খলিলের প্রার্থীতা বাতিল বলে ঘোষণা করেন রির্টানিং অফিসার।
তিনটি পদে মোট বৈধ প্রার্থী ৬৪৮ জন। চেয়ারম্যান পদে ৭৬ জন, সংরক্ষিত আসনে ১২০ জন এবং সাধারণ সদস্য পদে ৪৫২ জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে আ’লীগ থেকে ১২ জন, স্বতন্ত্র ৫৩ এবং ইসলামী আন্দোলন ১১ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। আগামী ১১ নভেম্বর বৃহস্পতিবার প্রার্থিতা প্রত্যাহার এবং ২৮ নভেম্বর রবিবার এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
তৃতীয় ধাপে উপজেলার ১৫ টি ইউনিয়ের মধ্যে ১২টি ইউনিয়ন দাউদকান্দি উত্তর, সুন্দলপুর, গৌরীপুর, জিংলাতলী, ইলিয়টগঞ্জ উত্তর, মালীগাওঁ, মোহাম্মদপুর পশ্চিম, মারুকা, বিটেশ্বর, পাচঁগাছিয়া, গোয়ালমারী ও পদুয়া ইউনিয়নে এই নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি ৩টি ইউনিয়ন বারপাড়া, দৌলতপুর ও ইলিয়টগঞ্জ দক্ষিন ইউনিয়নে পূর্ণ মেয়াদ শেষ হলে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা যায়।
এবার দাউদকান্দির ১২ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৯৩ হাজার ৯শত ৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ২ শত ৯০ জন ও মহিলা ভোটার ৯৫ হাজার ৬ শত ৫৭ জন এবং তৃতীয় লিঙ্গ ভোটার রয়েছেন ২ জন।