ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লা সিটিতে ঈদ-উল-আযহার নামাজ হবে মসজিদে
তানভীর দিপু
Published : Wednesday, 14 July, 2021 at 6:27 PM
কুমিল্লা সিটিতে ঈদ-উল-আযহার নামাজ হবে মসজিদেকরোনা সংক্রমণ ঠেকাতে কুমিল্লা সিটিতে ঈদ-উল-আযহার নামাজ হবে মসজিদে। ঈদগাহ মাঠে কোন জামাত অনুষ্ঠিত হবে না। প্রয়োজনে প্রতিটি মসজিদে একাধিক জামাত অনুষ্ঠিত হবে। এজন্য সিটি কর্পোরেশন এবং ইসলামিক ফাউন্ডেশন যৌথ ভাবে কাজ করবে বলে জানিয়েছেন জেলা করোনা কমিটির উপদেষ্টা ও সদর আসনের সংসদ সদস্য আলহাজ¦ আ ক ম বাহাউদ্দিন বাহার ও জেলা করোনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এসময় কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, সিভিল সার্জন মীর মোবারক হোসাইন সহ সকল ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন। 
সভায় জেলা করোনা কমিটির উপদেষ্টা আলহাজ¦ আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি জানান, দেশের অন্যতম শীর্ষ ঝুঁকিপূর্ন করোনা আক্রান্ত এলাকা কুমিল্লা। এখানে ঝুঁকি নিয়ে ঈদগাহ মাঠে জামাতে নামাজ আদায় করা ঠিক হবে না। এত জনসমাগম বেশি হবে। সংক্রমণের ঝুঁকিও বেশি। আর প্রতি মসজিদেই জামাতে নামাজ আদায়ের আগে সবাই বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে। এজন্য মসজিদের ইমামগণ দায়িত্ব নিবেন। কাউন্সিলররা এসব বিষয় পর্যবেক্ষণ করবেন।  
জেলা করোনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, করোবানির পশুর হাটেও কেউ মাস্ক ছাড়া থাকতে পারবে না। দু’টি করে মাস্ক পশুর হাটে ব্যবহার করতে হবে। না হয় জরিমানা আদায় করা হবে। একটি মাস্ক পরা থাকলেও জরিমানা করা হবে, সবাইকে বাধ্যতামূলক দু’টি মাস্ক ব্যবহার করতে হবে।