ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
টিকা নিতে ৩ ঘন্টা আগে থেকে অপেক্ষা
তানভীর দিপু
Published : Wednesday, 14 July, 2021 at 12:49 PM, Update: 14.07.2021 6:29:36 PM
টিকা নিতে ৩ ঘন্টা আগে থেকে অপেক্ষা করোনা ভ্যাকসিনের জন্য কুমিল্লায় হুমড়ি খেয়ে পড়ছে সিটি কর্পোরেশনের বাসিন্দারা। গতকাল থেকে কুমিল্লা সিটির পয়ত্রিশোর্ধ্ব বাসিন্দাদের জন্য ভ্যাকসিন দেয়া শুরু করে জেলা স্বাস্থ্য বিভাগ। আজ সকালে কুমিল্লা সদর হাসপাতালে গিয়ে দেখা যায়, সকাল ৭টা থেকেই ভ্যাকসিন নিতে ভিড় করছে সাধারণ মানুষ। যাদের মোবাইলে এমএমএসের মাধ্যমে নিশ্চিত করা হয়েঝে তারা যেমন আসছেন, অনেকেই নিশ্চিত না হয়েই চলে আসছেন ভ্যাকসিন নিতে। খোঁজ খবর নিয়ে আবার ফিরে যাচ্ছেন তারা। অনেকেই আবার চলে আসছেন সিটি কর্পোরেশনের বাইরের এলাকা থেকেই। সবারই চাহিদা ভ্যাকসিন। 
ক্যান্টনমেন্ট এলাকা থেকে সকাল সাড়ে ৭টায় চলে আসে ব্যবসায়ী আলমগীর। আগে আসলে সামনের সারিতে জায়গা পাওয়া যাবে এই চিন্তা করে চলে এসেছেন ভোরে। কিন্তু তার ভ্যাকসিন নেবার নিশ্চিত করন ম্যাসেজই যায়নি মোবাইলে। 
বাখরাবাদ এলাকায় থেকে একই সময়ে এসে সিভিল সার্জন কার্যালয়ের বন্ধ গেইটের সামনে অপেক্ষা করেন বাখরাবাদ এলাকার মফিজুল ইসলাম। তার মোবাইলে আগেই এমএমএস আসে, কিন্তু তিনি তখন ভ্যাকসিন নেন নি, তাইএখন নিতে এসেছেন। অথচ, স্বাস্থ্যবিভাগ বলছে- কোভিশিল্ডের জন্য নিবন্ধিত যারা পূর্বে নিশ্চয়তাকরন এসএমএস পেয়েছেন তারা অন্য ভ্যাকসিন দিতে পারবেন না।
বেশির ভাগই এসেছেন নিশ্চয়তা এসএমএস পেয়ে। কিন্তু আগে টিকা পাবার জন্য তারা দুই ঘন্টা আগেও চলে এসেছেন কেউ কেউ। 
পরে সকাল ১০ টা থেকে শুরু হয় দ্বিতীয় দিনের টিকা প্রদান কার্যক্রম। চলবে দুপুর একটা পর্যন্ত। গতকাল একদিনে কুমিল্লায় ৬২০ জনকে মডর্নার টিকা প্রদান করা হয়।