ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় ২৬৮ মামলায় ২৭৯ জনকে দণ্ড
৩ লাখ ৩৯ হাজার টাকা জরিমানা
Published : Monday, 5 July, 2021 at 12:00 AM, Update: 05.07.2021 12:04:23 AM
কুমিল্লায় ২৬৮ মামলায় ২৭৯ জনকে দণ্ডমাসুদ আলম।। করোনা প্রতিরোধে কঠোর লকডাউনে বিধিনিষেধ অমান্য করা ব্যক্তিদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রেখেছে কুমিল্লা জেলা প্রশাসন। লকডাউনের চতুর্থ দিন রবিবার (৪ জুলাই) কুমিল্লা নগর, মহানগর এবং ১৭ উপজেলার বিভিন্ন স্থানে জেলা প্রশাসন ৩৯টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২৬৮টি মামলা দায়ের করেছেন। বিধিনিষেধ অমান্য করায় দ- প্রদান করা হয়েছে ২৭৯ জনকে। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা আদায় করেছেন ৩ লাখ ৩৮ হাজার ৭৫০ টাকা। কঠোর লকডাউন বাস্তবায়ন করতে রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব মামলা, কারাদ- ও জরিমানা করা হয়।
রবিবার কুমিল্লা জেলা প্রশাসন সূত্রে জানা যায়, কঠোর লকডাউনের চতুর্থ দিন রবিবার কুমিল্লা জেলা শহরসহ ১৭ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩৯টি মোবাইল কোর্ট পরিচালনা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। অভিযান পরিচালনায় এসময় সেনাবাহিনীর ১৫, পুলিশের ৫২, আনসার ৫, বিজিবি ৩ এবং র‌্যাবের ২টি টিম কাজ করেছে।
স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব এবং বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে পরিচালিত ৩৯টি অভিযানে ২৬৮টি মামলা দায়ের করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দ- প্রদান করা হয়েছে ২৭৯ জনকে। এছাড়াও জরিমানা করা হয়েছে ৩ লাখ ৩৮ হাজার ৭৫০ টাকা।
জেলা প্রশাসন সূত্রে আরও জানা যায়, ৩৯টি মোবাইল কোর্ট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্বে ৭টি। এছাড়া আদর্শ সদর ও ব্রাহ্মণবাড়িয়া একটি করে, সদর দক্ষিণ, বুড়িচং, চান্দিনা, দাউদকান্দি, মেঘনা, তিতাস, হোমনা, মুরাদনগর, দেবিদ্বার, বরুড়া, নাঙ্গলকোট, চৌদ্দগ্রাম, লাকসাম, মনোহরগঞ্জ ও লালমাইয়ে দুইটি করে।
কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, লকডাউনে বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে রবিবার ৩৯টি মোবাইল কোর্ট পরিচালনা করা ছাড়াও জেলা প্রশাসন ১৯২ গরিব ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ সহায়তা বিতরণ করেছেন। করোনা প্রতিরোধে সরকারের দেওয়া যে কোন নির্দেশনা পালনে বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।