মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪
১৭ বৈশাখ ১৪৩১
সমালোচনার মুখে ইউটিউব থেকে সরলো ‘রূপান্তর’ নাটক
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৯:১০ পিএম |

সমালোচনার মুখে ইউটিউব থেকে সরলো ‘রূপান্তর’ নাটক সমালোচনার মুখে ডিজিটাল প্লাটফর্ম ইউটিউব থেকে সরিয়ে নেয়া হয়েছে ‘রূপান্তর’ নাটকটি। সামাজিক মাধ্যমে বলা হচ্ছে ট্রান্সজেন্ডার ইস্যু নিয়ে নাটকটি বানানো হয়েছে।
এদিকে নাটকটিতে ভুলবশত বিজ্ঞাপন প্রচার হয়েছে দাবি করে দুঃখ প্রকাশ করেছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন।
মঙ্গলবার (১৬ এপ্রিল) দিনভর নাটকটি নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা সমালোচনা চলতে থাকে। তবে নাটকের বিষয়বস্তু নিয়ে অভিযোগ যাচাই করার আগেই ইউটিউব থেকে নাটকটি সরিয়ে নেওয়া হলো।
 
এই নাটকে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও নিহার আহমেদ। নাটকটি প্রযোজনা করেছিল একান্ন মিডিয়া। আর পরিচালনায় ছিলেন রাফাত মজুমদার রিঙ্কু।  
 
এ বিষয়ে নির্মাতা ও প্রয়োজনা প্রতিষ্ঠানের বক্তব্য পাওয়া যায়নি।
তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বলা হচ্ছে ট্রান্সজেন্ডার ইস্যু নিয়ে নাটকটি বানানো হয়েছে। আবার অনেকে বলেছেন ট্রান্সজেন্ডার ইস্যুকে কেন্দ্র করে না জেনেই পরিচালক মনগড়া কথা বলছেন। কেউ কেউ বলেছেন নাটকে ট্রান্সজেন্ডার কনসেপ্টকেই প্রচারণা করা হয়েছে।
 
এদিকে নাটকটিতে বিজ্ঞাপন প্রচার হওয়ার বিষয়ে দেয়া ওয়ালটনের বিবৃতিতে বলা হয়, ‘সম্প্রতি 'রূপান্তর' শিরোনামের ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক একটি নাটকে ওয়ালটন স্মার্ট ফ্রিজের বিজ্ঞাপন প্রচারিত হয়েছে। বিষয়টি নিয়ে ওয়ালটনের অনেক ক্রেতা ও শুভাকাঙ্ক্ষীর মনে আঘাত লেগেছে। ওয়ালটন প্রকৃতপক্ষে উক্ত নাটকটি তৈরির সঙ্গে সংযুক্ত ছিল না। বিজ্ঞাপনী সংস্থার মাধ্যমে নাটকের ব্র্যান্ডিং কার্যক্রম পরিচালনা করা হয়ে থাকে। এক্ষেত্রে বিজ্ঞাপনী সংস্থাকে কোম্পানির নীতি অনুযায়ী গাইডলাইন দেয়া আছে। কিন্তু তারপরও ‘রূপান্তর' শিরোনামের ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক নাটকটিতে ওয়ালটন স্মার্ট ফ্রিজের বিজ্ঞাপন প্রচারিত হয়েছে। উক্ত বিষয়ের ব্যাপারে ওয়ালটন কর্তৃপক্ষ অবহিত ছিল না। ওয়ালটন দেশের মানুষের ধর্মীয় ও সামাজিক অনুভূতিতে আঘাত করে এমন কোনো কর্মকাণ্ডে কখনও সম্পৃক্ত থাকে না। অনাকাঙ্ক্ষিত এই বিষয়টির জন্য ওয়ালটন গ্রুপ মর্মাহত এবং সম্মানিত ক্রেতা ও শুভাকাঙ্ক্ষীদের নিকট আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। এ ধরনের ঘটনা যাতে পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’












সর্বশেষ সংবাদ
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
সবার আগে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা নিউজিল্যান্ডের
জামালপুরের জালে তিন হ্যাটট্রিক, নাসরিন একাডেমির ১৯ গোল
জুনের শুরুতে অস্ট্রেলিয়া ও লেবানন ম্যাচের প্রস্তুতির পরিকল্পনা কাবরেরার
বাঁচা-মরার লড়াই জিতে প্রিমিয়ারে টিকে গেল রূপগঞ্জ টাইগার্স
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
তীব্র গরমে কুমিল্লায় একই স্কুলের ৭ শিক্ষার্থী অসুস্থ
নিউ ইয়র্কে গুলিতে কুমিল্লার এক ব্যক্তি নিহত
প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বর্জনের ঘোষণা শিক্ষক সমিতির
চেয়ারম্যান পদে বাহাদুরুজ্জামানে মনোনয়ন পত্র প্রত্যাহার
উপাচার্যের পদত্যাগ চায় কুবি শিক্ষক সমিতি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft