ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
কুমিল্লায় নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন
Published : Tuesday, 19 October, 2021 at 12:00 AM, Update: 19.10.2021 1:13:08 AM
কুমিল্লায় নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন নিজস্ব প্রতিবেদক: ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ স্লোগানে কুমিল্লায় নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শেখ রাসেল দিবস উদযাপন করেছে কুমিল্লা জেলা প্রশাসন।  
দিবসটি উপলক্ষ্যে গতকাল সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার। পরে পুস্পস্তবক অর্পণ করেন সংরক্ষিত নারী সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ।
কুমিল্লায় নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন

এসময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)নাজমা আশরাফী, অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদসহ আরো অনেকে। পরে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকেও ফুলেল শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।
শ্রদ্ধা জানানো শেষে শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। 
কুমিল্লায় নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হবে। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পৃথক বাণী প্রদান করেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।
শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।