সোমবার ১৫ জুলাই ২০২৪
৩১ আষাঢ় ১৪৩১
প্রশ্নপত্র ফাঁসে গ্রেপ্তার কুমিল্লার সোহেল
সম্প্রতি তার পরিবার কিনেছেন দেড় কোটি টাকার জমি
তানভীর দিপু:
প্রকাশ: বুধবার, ১০ জুলাই, ২০২৪, ১:৩৮ এএম |

প্রশ্নপত্র ফাঁসে গ্রেপ্তার কুমিল্লার সোহেল
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেপ্তার ১৭ জনের একজন ঢাকার মিরপুরের ব্যবসায়ী আবু সোলেমান মো. সোহেল (৩৫)। তাঁর বাড়ি কুমিল্লা আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের বানাশুয়া গ্রামে।
গত কয়েক বছরে 'অস্বাভাবিকভাবে' অর্থ সম্পদের মালিক হওয়া সোহেলের গ্রেপ্তারের এই খবরে বিষ্ময় প্রকাশ করেছেন গ্রামবাসী। সোহেলের গ্রামের বাড়ি চারপাশে তার পরিবার অনেক জমিজমার মালিক হওয়ার বিষয়টি নিয়েও আগে থেকে কৌতুহলী স্থানীয়রা। সোহেলের পিতা এলাকায় ‘আবদুল ওহাব বিএসসি’ নামে পরিচিত।  তাঁর তিন ভাই ও দুই বোনের মধ্যে সোহেল সবার ছোট। তার বাবা বর্তমানে আমেরিকায় অবস্থান করছেন।
আমড়াতলী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক জানান, সম্প্রতি সোহেলের পরিবার বাড়ির পাশে দেড় কোটি টাকায় জমি কেনে, এটা সবাই জানে। তারা প্রচুর টাকার মালিক, প্রচুর সম্পদের মালিক। সোহেলের ভাইদের বুড়িচং আর কুমিল্লা শহরে স্বর্নের দোকান আছে, কিন্তু তাদের দোকান দেখলে বুঝতে পারা যায়  না যে এত টাকার মালিক! আর যতটুকু শুনেছি সোহেল ঢাকায় বড় কারবারি। কিন্তু সাম্প্রতিক সময়ে তাদের সম্পদের বিষয়ে স্থানীয়দের কাছে যা শুনেছি- তা অস্বাভাবিক।
তিনি জানান, গত কয়েক বছরে তাদের কাজের কোন পরিধি নাই, কিন্তু লেনদেনের পরিধি বেশি।
সোহেলের গ্রেপ্তারের বিষয়ে বানাসুয়া এলাকার ইউপি সদস্য মোঃ মাইনুদ্দিন জানান, এমনি তো জানি সে (সোহেল) ভালোই। কিন্তু কাজ কারবার যে অন্য রকম করে সে টা জানতাম না।
বানাশুয়া গ্রামের একাধিক বাসিন্দাদের কাছ থেকে জানা গেছে , ঢাকা থেকে সোহেল যখন বাড়িতে আসতেন, তখন একা একা চলাফেরা করতেন। কারও সঙ্গে তেমন মেলামেশা করতেন না।
এ বিষয়ে সোহেলের পরিবারের বক্তব্য জানতে তাঁর বড় ভাই খালেদ হোসেনকে কয়েকবার ফোন দিলেও তিনি ধরেননি।
বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলীসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত অভিযোগে পিএসসির দুজন উপপরিচালক, দুজন সহকারী পরিচালকসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত রবি ও গতকাল সোমবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই ১৭ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে মিরপুরের ব্যবসায়ী আবু সোলায়মান মো. সোহেলসহ সাতজনকে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার জন্য আজ মঙ্গলবার আদালতে নেওয়া হয়েছে।













সর্বশেষ সংবাদ
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
কুবি শিক্ষার্থীদের গণপদযাত্রা ও স্মারক লিপি প্রদান
ব্রাহ্মণপাড়ায় পৃথক অভিযানে ৩ মাদক কারবারি গ্রেপ্তার
ফাঁস হওয়া প্রশ্নে যারা চাকরিতে, তাদেরও ধরা উচিত: প্রধানমন্ত্রী
মহানগর ছাত্রলীগ ‘শান্তি সমাবেশ’
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা নগরীতে চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে জখম
ভাত খেতে চাওয়ায় শিশুকে মেরে ফেললেন সৎ মা!
কুমিল্লায় বৃক্ষমেলা উদ্বোধন আজ
পুলিশ সুপারের কাছে চাওয়া
কোটা আন্দোলন নতুন কর্মসূচি ঘোষণা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft