মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪
৬ কার্তিক ১৪৩১
চান্দিনায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
রণবীর ঘোষ কিংকর
প্রকাশ: রোববার, ৩০ জুন, ২০২৪, ১১:৪২ পিএম |

চান্দিনায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
কুমিল্লার চান্দিনায় স্ত্রী মোছা. মলেকা বেগমকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদ- দিয়েছে কুমিল্লার আদালত। রবিবার (৩০ জুন) দুপুর ১২টায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক রোজিনা খান ওই রায় দেন। মৃত্যুদ-প্রাপ্ত আসামি মো. জামাল হোসেন চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের সিরু মিয়ার ছেলে। সে পেশায় একজন রিক্সা চালক ছিলেন।
মামলা বিবরণে জানাযায়- ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টায় স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহের জের ধরে আসামি জামাল হোসেন তার স্ত্রী মোছা. মলেকা বেগমকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে রশি দিয়ে ঘরের তীরের সাথে ঝুলিয়ে রেখে পালিয়ে যায়। চান্দিনা থানা পুলিশ খবর পেয়ে মৃত দেহ উদ্ধার করেন।
ওই ঘটনায় নিহতের বড় ভাই কুমিল্লা দেবীদ্বার উপজেলার রাধানগর গ্রামের মৃত রেনু মিয়ার ছেলে খোরশেদ আলম বাদী হয়ে নিহতের স্বামী একই জেলার চান্দিনা উপজেলার ছায়কোট গ্রামের সিরু মিয়ার ছেলে মো. খোরশেদ আলমসহ ৭জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা ২/৩জনকে আসামি করে চান্দিনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. নূরুল ইসলাম তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি মো. জামাল হোসেন (৩০) কে ঘটনার ০৩দিন পর গ্রেফতার করে আদালতে সোপর্দ করলে সে শ্বাসরোধ করে স্ত্রীকে হত্যার বিষয়টির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ এবং যুক্তিতর্ক শুনানি শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় দ-বিধির ৩০২ ধারায় দোষী সাবস্ত করে তাকে মৃত্যু দ-াদেশ প্রদান করেন আদালত।
রায় ঘোষণাকালে দ-প্রাপ্ত আসামি মো. জামাল হোসেন আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্র পক্ষের বিজ্ঞ কৌশলী এপিপি এডভোকেট মো. নুরুল ইসলাম বলেন, আমরা আশাবাদী উচ্চ আদালত উক্ত রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।













সর্বশেষ সংবাদ
মা ইলিশ রক্ষায় মাঠে নামলেন মৎস্য উপদেষ্টা
ভেরেইনের শতকে বড় লিড দক্ষিণ আফ্রিকার
তিন লিগের জন্য কোটি টাকার স্পন্সর পেল বিসিবি
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
দেবিদ্বারেসেনাবাহিনীর অভিযানে আটক ৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা শিক্ষা বোর্ডে তালা ঝুলিয়ে বিক্ষোভ
সুমি জুয়েলার্সের ২৭তম বর্ষপূর্তি উদযাপন
বুড়িচংয়ের আলোচিত আদনান হায়দারসহ গ্রেপ্তার ২
কুমিল্লা শিক্ষাবোর্ডের কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন
রাষ্ট্রপতির বিষয়ে ছাত্রসমাজই নির্ধারক, জাপা বিবেকহীন: সারজিস
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২