সোমবার ১৫ জুলাই ২০২৪
৩১ আষাঢ় ১৪৩১
এইচএসসি পরীক্ষা শুরু আজ
কুমিল্লা বোর্ডে পরীক্ষার্থী ১১২৯৬৪ জন
প্রকাশ: রোববার, ৩০ জুন, ২০২৪, ১২:৪৫ এএম |

 কুমিল্লা বোর্ডে পরীক্ষার্থী ১১২৯৬৪ জন



আজ রোববার (৩০ জুন) থেকে শুরু হতে যাচ্ছে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা। এবার কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ১২ হাজার ৯৬৪ জন। কুমিল্লা শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, এ বছর কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ৬ জেলায় ৪৩২টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৯৫ কেন্দ্রে পরীক্ষা নেয়া হবে। নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত করার লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বোর্ড চেয়ারম্যান।
কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নিজামুল করিম বলেন, এইএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে জেলা-উপজেলা প্রশাসন পুলিশ এবং আইনশৃঙ্খলা বাহিনী সার্বিক সহযোগিতা প্রদান করবে।
বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. আসাদুজ্জামান জানান, পরীক্ষার্থী, পরীক্ষক, অভিভাবক, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সকলের সম্মিলিত চেষ্টায় একটি সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠিত হবে। যারাই যেখানে কোন অনিয়ম করার চেষ্টা করবে তাদেরকে আইনের আওতায় আনা হবে।
কুমিল্লা বোর্ড সূত্রে জানা গেছে, জেলাভিত্তিক পরীক্ষার্থীর মধ্যে কুমিল্লা জেলায় ১৬৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭৭টি কেন্দ্রে পরীক্ষার্থী ৩৯ হাজার ৩৯৬ জন, নোয়াখালী জেলায় ৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৬টি কেন্দ্রে পরীক্ষার্থী ১৯ হাজার ৬৬২ জন, ব্রাহ্মণবাড়ীয়া জেলায় ৬৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৮টি কেন্দ্রে ১৫ হাজার ২৯৭ জন পরীক্ষার্থী, চাঁদপুর জেলায় ৬৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৪টি কেন্দ্রে ১৬ হাজার ২১৫ জন পরীক্ষার্থী, ফেনী জেলায় ৪২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৩টি কেন্দ্রে ১১ হাজার ৬৪ জন পরীক্ষার্থী এবং লক্ষ্মীপুর জেলায় ৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৬টি কেন্দ্রে ১১ হাজার ৩৩০ জন।
এবার কুমিল্লা বোর্ডের অধীনে ৬টি জেলায় ৪৩২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৯৫টি কেন্দ্রে ১ লাখ ১২ হাজার ৯৬৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৪৮ হাজার ২৬০ জন এবং ছাত্রী ৬৪ হাজার ৭০৪ জন। বিজ্ঞান বিভাগে পরীক্ষার্থী ২৮ হাজার ৩৯ জন, মানবিক বিভাগে ৫২ হাজার ২৬৪ জন এবং ব্যবসা বাণিজ্য শিক্ষায় ৩২ হাজার ৬৬১ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।
কুমিল্লা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কুমিল্লা জেলায় ১৬৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭৭টি কেন্দ্রে পরীক্ষার্থী ৩৯ হাজার ৩৯৬ জন। পরীক্ষা পর্যবেক্ষণের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪৪ জন ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।













সর্বশেষ সংবাদ
আমার বাসার কাজের লোক ৪০০ কোটি টাকার মালিক
কুবি শিক্ষার্থীদের গণপদযাত্রা ও স্মারক লিপি প্রদান
ব্রাহ্মণপাড়ায় পৃথক অভিযানে ৩ মাদক কারবারি গ্রেপ্তার
ফাঁস হওয়া প্রশ্নে যারা চাকরিতে, তাদেরও ধরা উচিত: প্রধানমন্ত্রী
মহানগর ছাত্রলীগ ‘শান্তি সমাবেশ’
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লা নগরীতে চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে জখম
ভাত খেতে চাওয়ায় শিশুকে মেরে ফেললেন সৎ মা!
কুমিল্লায় বৃক্ষমেলা উদ্বোধন আজ
পুলিশ সুপারের কাছে চাওয়া
কোটা আন্দোলন নতুন কর্মসূচি ঘোষণা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft