বৃহস্পতিবার ২০ জুন ২০২৪
৬ আষাঢ় ১৪৩১
মহাসড়কে কুমিল্লা অংশে তীব্র যানজট; মানুষের ভোগান্তি
আলমগীর হোসেন,দাউদকান্দি
প্রকাশ: শনিবার, ৮ জুন, ২০২৪, ১২:৩২ এএম |

  মহাসড়কে কুমিল্লা অংশে তীব্র যানজট; মানুষের ভোগান্তি

দেশের সবচেয়ে ব্যস্ত ও গুরুত্বপূর্ণ বানিজ্যিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটে ঘরমুখো মানুষের চরম ভোগান্তি পোহাতে হয়েছে। শুক্রবার ভোর রাত থেকে মহাসড়কের দাউদকান্দি অংশে ঢাকা এবং কুমিল্লাগামী উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। যা দুপুর ১২ টা পর্ষন্ত স্থায়ী ছিলো।
ভোর রাত থেকে মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা, বিশ্বরোড, শহীদনগর, গৌরীপুর বাসস্ট্যান্ড, রায়পুর ও ইলিয়টগঞ্জ বাসস্ট্যান্ড পর্যন্ত ১৭ কিলোমিটার সড়কজুড়ে এ যানজট সৃষ্টি হয়। এতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। ফলে নির্ধারিত সময়ের কয়েক ঘন্টা পরও পৌঁছাতে পারেনি তাদের গন্তব্যস্থানে।
মহাসড়কে যত্রতত্র যাত্রী উঠানামা, বাসস্ট্যান্ডগুলোতে রাস্তার পাশ ঘেষে অবৈধ দোকান নির্মাণ, ইউর্টানে গাড়ি পার্কিং, ডিভাইডারের অংশ ভেঙে সড়কের উপর পড়ে থাকা সহ বিভিন্ন অনিয়মের ফলে সৃষ্টি হয়েছে যানজট। এছাড়াও এলোপাতাড়ি ও উল্টো পথে গাড়ি চালিয়ে এ যানজট আরো তীব্র করছে পরিবহন চালকরা।
নিরাপদ সড়ক চাই (নিসচা) দাউদকান্দি উপজেলা শাখার সভাপতি লিটন সরকার বাদল বলেন, এখনই যদি মহাসড়কের গৌরীপুর বাসস্ট্যান্ডে সড়কের পাশ ঘেঁষে গড়ে উঠা অবৈধ দোকানপাট অপসারণ না করা হয় তাহলে ঈদে ওইস্থানে যানজটের শঙ্কা থেকেই যাবে। এছাড়াও ইলিয়টগঞ্জ বাসস্ট্যান্ডে সড়কের উপর গড়ে উঠা অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে হবে। একই সাথে গৌরীপুর বাসস্ট্যান্ডে ভেঙে পড়া ডিভাইডার গুলো দ্রুত সড়িয়ে তা সংস্কার করতে হবে। না হলে দূর্ঘটনার সম্ভাবনা রয়েছে। আশা রাখছি সংশ্লিষ্ট কর্মকর্তারা দ্রুত এর ব্যবস্থা নিবেন।
দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শাহীনূর ইসলাম জানান, সাপ্তাহিক ছুটি এবং ঈদ-উল-আযহার বাকি মাত্র কয়েকদিন। অনেকেই ঢাকা থেকে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন। ফলে মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ। এর ফলে ধীরগতিতে চলছে যানবাহন। অনেক চালক এলোপাতাড়ি ও উল্টোপথে গাড়ি চালিয়ে সৃষ্টি করেছে যানজট। নিরসনে হাইওয়ে পুলিশ আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।













সর্বশেষ সংবাদ
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দাউদকান্দি টোলপ্লাজায় ফিরিয়ে দেয়া হচ্ছে ঢাকামুখী চামড়াবাহী ট্রাক
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft