শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
নারী হ্যান্ডবলে আনসারের টানা সাত
প্রকাশ: শনিবার, ৮ জুন, ২০২৪, ১২:০৯ এএম |






জাতীয় পর্যায়ের অনেক খেলায় বাংলাদেশ আনসার ও ভিডিপির সাফল্য রয়েছে। নারী হ্যান্ডবলে এই সংস্থার প্রতিদ্বন্দ্বী এখন নিজেরাই। ২০১৮ সাল থেকে টানা চ্যাম্পিয়ন হয়ে আসছে নারী হ্যান্ডবল লিগে। আজ ৩৫তম জাতীয় হ্যান্ডবল লিগের ফাইনালে আনসার ৩৩-২৪ গোলের ব্যবধানে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবকে হারিয়েছে।
নারী হ্যান্ডবল দলের অধিনায়ক ইসমেত আরা আনসারের সঙ্গে যুক্ত রয়েছেন ২০০৮ সাল থেকে। আনসার দলে হ্যান্ডবলের সাফল্যের কারণ সম্পর্কে তিনি বলেন, ‘আমাদের নিয়মিত হ্যান্ডবল অনুশীলন ও পর্যাপ্ত সুযোগ-সুবিধা প্রদান করা হয়। এজন্যই আমরা হ্যান্ডবলে নিয়মিত চ্যাম্পিয়ন হচ্ছি।’
১৯৮৩ সাল থেকে হ্যান্ডবল ফেডারেশন নারী লিগ আয়োজন করছে। দ্বিতীয় আসরেই চ্যাম্পিয়ন হয় আনসার। ১৯৮৪-৯৭ পর্যন্ত তারা টানা চ্যাম্পিয়ন হয়েছিল। ওই সময়কালের মধ্যে অবশ্য দুই তিন বছর লিগ অনুষ্ঠিত হয়নি। এরপর আনসার বিরতি দিয়ে কয়েকবার চ্যাম্পিয়ন হলেও একচ্ছত্র টানা শিরোপা পায়নি অনেকদিন। ২০১৮ সাল থেকে এই যাত্রা আবার শুরু হয়েছে। চ্যাম্পিয়নের পাশাপাশি টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কারও পেয়েছে আনসার ভিডিপির খেলোয়াড়। জাতীয় দলের খেলোয়াড় আলপনা আক্তার টুর্নামেন্টের সেরা হয়েছেন। শহীদ ক্যাপ্টেন (অব) মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ফাইনাল শেষে পুরস্কার প্রদান করেন ফেডারেশনের সভাপতি নুরুল ফজল বুলবুল, এ সময় লিগের সম্পাদক সালাউদ্দিন আহমেদসহ ফেডারেশন ও দুই দলে অন্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft