সোমবার ১৭ জুন ২০২৪
৩ আষাঢ় ১৪৩১
কুমিল্লার তিন উপজেলা পরিষদ নির্বাচনে
চৌদ্দগ্রামে বাবুল, হোমনায় রেহানা, নাঙ্গলকোটে বাছির বিজয়ী
প্রকাশ: বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪, ১২:৫৭ এএম আপডেট: ০৬.০৬.২০২৪ ১:১২ এএম |

চৌদ্দগ্রামে বাবুল, হোমনায় রেহানা, নাঙ্গলকোটে বাছির বিজয়ী
নিজস্ব প্রতিবেদক: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ ধাপে কুমিল্লার তিন উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। রাতে ঘোষিত ফলাফলে জানা যায়- জেলার চৌদ্দগ্রাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহমতউল্লাহ বাবুল। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ২৫ হাজার  ৩৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দোয়াত কলম প্রতীকে একেএম গোলাম ফারুক হেলাল পেয়েছেন ৫ হাজার ৯৭৭ ভোট। হোমনা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও কুমিল্লা-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক আবদুল মজিদের সহধর্মিণী রেহানা বেগম। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৪০ হাজার ২৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী একেএম ছিদ্দিকুর রহমান আবুল পেয়েছেন ১৫ হাজার ২৩০ ভোট।
অপরদিকে নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন নাজমুল হাসান ভূইয়া বাছির। দোয়াত কলম প্রতীকে তিনি পেয়েছেন ৪২ হাজার ৭৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী মাজহারুল ইসলাম ছুফু পেয়েছেন ১৭ হাজার ২৫২ ভোট।
চৌদ্দগ্রাম:
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় বেসরকারি ফলাফলে আনারস প্রতীকে অধ্যক্ষ রহমত উল্যাহ বাবুল ১লক্ষ ২৫ হাজার ৩৩৫ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দোয়াত কলম প্রতীকে একেএম গোলাম ফারুক হেলাল পেয়েছেন ৫ হাজার ৪৬৮ ভোট,মোটর সাইকেল প্রতীকে তৌহিদুল আলম পেয়েছন ১ হাজার ৭৯৬ ভোট।
বুধবার রাতে উপজেলা পরিষদের হলরুমে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ রহমত উল্যাহ।
এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে বই প্রতীকে ইসহাক খান ১ লক্ষ ২৪ হাজার ৬৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টিয়া প্রতীকে এএসএম শাহীন মজুমদার পেয়েছেন ৭ হাজার ৪৬৭ভোট।
এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে হাজেরা আক্তার ববি ১ লক্ষ ২৪ হাজার ৮৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকে রহিমা আক্তার শিল্পী পেয়েছেন ৭ হাজার ৫৭১ ভোট।
এর আগে বুধবার সকাল ৮ টা থেকে শুরু হয়ে টানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ১৪২ কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন
অবাধ-সুষ্ঠু ও শান্তির্পূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।
হোমনা:
হোমনা উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারীভাবে নির্বাচিত দ্বিতীয়বারের মত আনারস প্রতিকে রেহানা বেগম। তার প্রাপ্ত ভোট ৪০২৭৭। নির্বাচনে রেহানা বেগমের নিকটতম প্রতিদ্বন্দ্বি একেএম ছিদ্দিকুর রহমান আবুল মোটর সাইকেল প্রতিক প্রাপ্ত ভোট (১৫২৩০)। অপর প্রার্থী ঘোড়া প্রতিক পেয়েছেন (৬৪৯) ভোট।
অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতিক নিয়ে মকবুল হোসেন পাঠান ৩৯৩৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ মনিরুজ্জামান টিপু টিয়া প্রতিকে পেয়েছেন ১৫হাজার, ৫শ' ১৬ ভোট। অপর প্রার্থী নাছির পাঠান উড়োজাহাজ পেয়েছেন ৬শ' ৪৯ ভোট।
এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতিক নিয়ে নাজমা হক ২১হাজার, ১শ' ৪৪ ভোট পেয়ে জয়ি হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী এডভোকেট হালিমা বেগম হাঁস প্রতিকে পেয়েছেন ১৮হাজার, ১শ' ১৩ভোট এবং শিউলি আক্তার কলস প্রতিকে পেয়েছেন ১৪হাজার, ৮শ' ৬৮ ভোট।
নাঙ্গলকোট।
নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সদস্য নাজমুল হাসান বাছির ভূঁইয়া দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন ৪৬ হাজার ৭৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা বিএনপির সদস্য মোহাম্মদ মাজহারুল ইসলাম কাপ-পিরিচ প্রতীক নিয়ে পেয়েছেন ৩৭ হাজার ৩১২ ভোট।
ভাইস চেয়ারম্যান পদে মোঃ আব্দুর রাজ্জাক উপজেলা যুবলীগের সদস্য চশমা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪৮ হাজার ৫২৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ তৌহিদুর রহমান উপজেলা আওয়ামী লীগের সদস্য তালা প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৪০ হাজার ৭১৯ ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাহরিনা আক্তার স্বতন্ত্র প্রার্থী হিসেবে ফুটবল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৫৫ হাজার ৬৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোসা: কুলসুম আক্তার হাঁস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৫ হাজার ৩৮৭ ভোট।
















সর্বশেষ সংবাদ
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
কোরবানির পশুর হাটে শেষ মুহূর্তে জমজমাট বেচাকেনা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
লালমাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
দাউদকান্দিতে ১০ কি.মি দীর্ঘ যানজট
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft