শুক্রবার ১৪ জুন ২০২৪
৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা ২০ তম ব্যাচের এমবিবিএস ১ম বর্ষের ক্লাসের শুভ উদ্বোধন
প্রকাশ: বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪, ১২:৫৬ এএম |

 ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লা ২০ তম ব্যাচের এমবিবিএস ১ম বর্ষের ক্লাসের শুভ উদ্বোধন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে বাংলাদেশে প্রতিষ্ঠিত সকল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজগুলোর ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ১ম বর্ষ এমবিবিএস ক্লাস একযোগে আজ ০৫ জুন ২০২৪ বুধবার শুভ উদ্বোধন করা হয়। তারই ধারাবাহিকতায় ২০০৫ সালে কুমিল্লায় প্রতিষ্ঠিত প্রথম বেসরকারি মেডিকেল কলেজ ইস্টার্ন মেডিকেল কলেজ কাবিলা ক্যাম্পাসে আজ সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে কলেজ অডিটরিয়ামে ২০ তম ব্যাচের ১ম বর্ষের উদ্বোধনী ক্লাস শুরু হয়।
অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু সহ সকল মুক্তিযুদ্ধের শহীদ, ১৯৭১ এর মহান স্বাধীনতা সংগ্রামে ভারতীয় মিত্র বাহিনীর যে সকল সদস্য শহীদ হয়েছেন তাদের সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। পরবর্তীতে বাংলাদেশ ও ভারতের জাতীয় সংগীত পরিবেশন করে স্ব-স্ব দেশের ছাত্র-ছাত্রীরা।
উক্ত ক্লাস উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ ও অত্র কলেজের প্যাথলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডাঃ কামরুন নাহার, প্রধান উপদেষ্টা অধ্যাপক ডাঃ মোসলেহ উদ্দিন আহমেদ, প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান ও বর্তমান ব্যবস্থাপনা পরিচালক ড. শাহ্ মোঃ সেলিম, পরিচালক (হাসপাতাল) অধ্যাপক ডাঃ মোঃ খোরশেদ আলম, নির্বাহী পরিচালক জনাব জাহাঙ্গীর ভূঁইয়া, গাইনী এন্ড অবস্ বিভাগের ইউনিট-২ এর প্রধান ও অত্র প্রতিষ্ঠানের অন্যতম পরিচালক অধ্যাপক ডাঃ নূর জাহান বেগম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফেইজ-১ কো-অর্ডিনেটর ও বায়োকেমিষ্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মিনতী ব্যানার্জী। নবাগত দেশি ও বিদেশি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এনাটমী বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ আবদুল্লাহ আল ফয়সাল ও ফিজিওলজী বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ খালেদা আক্তার। নতুন ব্যাচের বাংলাদেশী অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন মীর আবু জামান, এসিসটেন্ট জেনারেল ম্যানেজার, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২, বিদেশী অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন মি. আজাজ আহমেদ ওয়ানি, জম্মু এন্ড কাশ্মির, ভারত। নবাগত দেশীয় ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন শারজিল হাসান শাকিল এবং ভারতীয় ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন মেঘালয় রাজ্যের ওড়ধিহশধ অংযষববহ ঘড়হমৎঁস খধষড়ড়।
নবাগত ২০ ব্যাচের ছাত্র-ছাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয় ইএমসি-১৯ ব্যাচের ছাত্র-ছাত্রীরা। অনুষ্ঠানের প্রথম পর্বে নবাগত ছাত্র-ছাত্রীদের শপথ বাক্য পাঠ করান কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডাঃ রুহিনী কুমার দাস।
অনুষ্ঠান উপস্থাপনা করেন বায়োকেমিষ্ট্রি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ ফাতেমা তুজ জোহরা এবং  সহকারী অধ্যাপক ডাঃ ডালিয়া সুলতানা।  












সর্বশেষ সংবাদ
ঈদ যাত্রা পর্যবেক্ষণে মহাসড়কে ৩৮ ম্যাজিষ্ট্র্যেট, যানজট নিরসনে মহাসড়কে ডিসি- এসপি
লালমাইয়ে মোটরসাইকেল দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
পুলিশের গাড়ি থামিয়ে ডাকাতি এলজি বন্দুকসহ গ্রেপ্তার ১
পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু আজ
সুপার এইটের পথে বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শপথ নিলেন কুমিল্লার ৭ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান
ছিল পার্ক, হলো ক্রিকেট স্টেডিয়াম, খেলা শেষে সেটাই আবার পার্ক
পুলিশের গাড়ি থামিয়ে ডাকাতি এলজি বন্দুকসহ গ্রেপ্তার ১
আফজল খানের সহধর্মিণী নার্গিস সুলতানার ইন্তেকাল
কুমিল্লায় শিল্পকলা প্রতিযোগিতা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft