শুক্রবার ১৪ জুন ২০২৪
৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
“Time Magazine Health” কর্তৃক বিশ্বের ১০০ জন Disease Fighter এর মধ্যে বাংলাদেশের
সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এম.পি-কে স্বীকৃতি প্রদানে বিপিএমসিএ’র সংবর্ধনা
প্রকাশ: রোববার, ২ জুন, ২০২৪, ১২:৩৫ এএম |

 সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এম.পি-কে  স্বীকৃতি প্রদানে বিপিএমসিএ’র সংবর্ধনা

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ’র) পক্ষ থেকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বর্তমান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় চেয়ারম্যান জনাব জাহিদ মালেক এম.পি-কে বিশে^র প্রথম শ্রেণির ম্যাগাজিন “ঞরসব গধমধুরহব ঐবধষঃয” কর্তৃক সম্প্রতিকালে করোনা ভাইরাসসহ মহামারী রোগ নিয়ন্ত্রণে বিশে^র ১০০ জন উরংবধংব ঋরমযঃবৎ এর মধ্যে নির্বাচিত ও চিকিৎসা সেবায় বিশ^ দরবারে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করায় গত ৩০ মে ২০২৪ সন্ধ্যা ৭:৩০ মিনিটে ঢাকাস্থ হোটেল ওয়েস্টিনে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে ছিলেন সাবেক পররাষ্ট্র মন্ত্রী বর্তমান পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির মাননীয় চেয়ারম্যান জনাব এ কে আব্দুল মোমেন এম.পি। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিপিএমসিএ’র সভাপতি ও ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের জিবি চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব এম.এ মুবিন খান। স্বাগত বক্তব্য রাখেন বিপিএমসিএ’র প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান কার্যকরী কমিটির সদস্য ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. মোয়াজ্জেম হোসেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশের কোভিডকালীন সময়ে বেসরকারি পর্যায়ে স্বাস্থ্য সেবার প্রতিক্ষিত বর্তমান বিপিএমসিএ’র সাধারণ সম্পাদক আনোয়ান খান মেডিকেল কলেজের চেয়ারম্যান জনাব আনোয়ার হোসেন খান এম.পি। অনুষ্ঠানের সার্বিক সঞ্চালনা ও বক্তব্য রাখেন বিপিএমসিএ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান সিনিয়র সহ-সভাপতি, ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লার প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ড. শাহ্ মোঃ সেলিম। দেশবরেণ্য চিকিৎসকবৃন্দ ও বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজের প্রতিনিধি সমন্বয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি সাবেক পররাষ্ট্র মন্ত্রী জনাব এ কে আব্দুল মোমেন বলেন ২০১৯ সালের ৬ মার্চ বাংলাদেশে প্রথম কোভিড রোগী সনাক্ত হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তৎকালীন সময়ে পররাষ্ট্র মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয় যৌথভাবে উক্ত মহামারীরোধে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করায় বিশে^র মধ্যে বাংলাদেশের মহামারী আক্রান্ত সফলভাবে মোকাবেলা করতে সক্ষম হই। তিনি জরুরী ভিত্তিতে কোভিড মহামারীর ভ্যাক্সিন আবিস্কার প্রসঙ্গ ও তৎসঙ্গে সঙ্গে বাংলাদেশে ভ্যাকসিন প্রাপ্তি সাপেক্ষে জনগনকে উক্ত মহামারীর হাত থেকে রক্ষায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভূমিকা তুলে ধরেন।
সংবর্ধিত অতিথি জনাব জাহিদ মালেক এম.পি কোভিড মহামারী মোকাবেলায় সরকারের পাশাপাশি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালগুলির ভূমিকা ও একাগ্রতা নিয়ে দায়িত্বপালনে বিপিএমসিএ’র সদস্যভূক্ত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। কোভিড মহামারীর শুরুতে সরকারি ও বেসরকারি পর্যায়ে আইসিইউ সংকট মোকাবেলা, রোগী সেবায় অক্সিজেন সরবরাহ সহ অন্যান্য চিকিৎসা সেবায় সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় কোভিড আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় সংশ্লিষ্ট চিকিৎসকসহ সকলের জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালনে কৃতজ্ঞতা জানান। তিনি কোভিড মোকাবেলায় বিশ^দরবারে ও এশিয়ায় বাংলাদেশের অবস্থান প্রথম সারিতে অবস্থান করায় দেশবাসীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। “ঞরসব গধমধুরহব ঐবধষঃয” কর্তৃক উনার এই প্রাপ্তি চিকিৎসা সেবায় মহামারী মোকাবেলায় বিশ^দরবারে বাংলাদেশের ভাবমূর্তি সমুন্নত হয়েছে মর্মে সবাইকে অবহিত করেন।
সভাপতির ভাষণে জনাব এম.এ. মুবিন খান বেসরকারি পর্যায়ে কোভিড মোকাবেলায় তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহিদ মালেক এম.পি কর্তৃক ৩২টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালকে সনদ প্রদানে কৃতজ্ঞতা জানান। তিনি বাংলাদেশের বেসরকারি পর্যায়ে চিকিৎসা শিক্ষার মান উন্নয়ন ও চিকিৎসা সেবায় জনগনের পাশে থাকার অঙ্গীকার করেন।















সর্বশেষ সংবাদ
ঈদ যাত্রা পর্যবেক্ষণে মহাসড়কে ৩৮ ম্যাজিষ্ট্র্যেট, যানজট নিরসনে মহাসড়কে ডিসি- এসপি
লালমাইয়ে মোটরসাইকেল দূর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
পুলিশের গাড়ি থামিয়ে ডাকাতি এলজি বন্দুকসহ গ্রেপ্তার ১
পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু আজ
সুপার এইটের পথে বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শপথ নিলেন কুমিল্লার ৭ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান
ছিল পার্ক, হলো ক্রিকেট স্টেডিয়াম, খেলা শেষে সেটাই আবার পার্ক
পুলিশের গাড়ি থামিয়ে ডাকাতি এলজি বন্দুকসহ গ্রেপ্তার ১
আফজল খানের সহধর্মিণী নার্গিস সুলতানার ইন্তেকাল
কুমিল্লায় শিল্পকলা প্রতিযোগিতা
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft