সোমবার ১৭ জুন ২০২৪
৩ আষাঢ় ১৪৩১
শিব নারায়ণ দাশের স্মরণসভায় এমপি বাহার
কৃতী সন্তানদের ভালোভাবে সম্মান করতে হবে
সাহাব উদ্দিন অপি।।
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ১২:৫৮ এএম |

কৃতী সন্তানদের ভালোভাবে সম্মান করতে হবে



বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার ও বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাশের স্মরণসভায় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, শিব নারায়ন দাশ সারা জীবন রাজনৈতিকভাবে নিজেকে বিলিয়ে দিয়েছেন। শেষ পর্যন্ত তার শরীরটাও তিনি রাষ্ট্রের জন্য দিয়ে গেছেন। তার অবদান অনস্বীকার্য।  শিবনারায়ণ দাশের মতো লোকদেরকে ভালোভাবে সম্মান করার চেষ্টা করতে হবে। যে জাতি তা কৃতী সন্তানদের সম্মান দেয় না, সেখানে বড় সন্তান জন্ম হয় না। তাই আমি বলবো কোন সংকীর্ণতা যেন আমাদেরকে কুক্ষিগত না করে।
যারা সত্যিকারের আদর্শ লালন করে তারা কখনোই আদর্শ বিচ্যুত হয় না উল্লেখ করে এমপি বাহার বলেন, নতুন প্রজন্ম যারা শিবুদাকে নিয়ে চিন্তা করে। তাদের মাঝেই শিব নারায়ণ দাশের আদর্শ ছড়িয়ে দিতে হবে। শিবু’দা রাষ্ট্রীয় স্বীকৃতি নয় বরং মানুষের হৃদয়ের স্বীকৃতি পছন্দ করতেন। ছাত্রজীবনে যখন আমরা ছাত্রলীগ করতাম তখন তিনি আমাদেরকে অনেক আদর করতেন। রাজনীতিতে তার কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। রাজনীতি করতে হলে সহমর্মি হতে হবে। যারা আদর্শ লালন করে তারা কখনও আদর্শচ্যুত হয় না।
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা প্রয়াত শিব নারায়ণ দাশের স্মরণে গতকাল (শুক্রবার) একটি স্মরণ সভার আয়োজন করে কুমিল্লা শিব নারায়ণ দাশ স্মরণ পর্ষদ। কুমিল্লা বীরচন্দ্র নগর মিলনায়তনে বিকাল ৪টায় ‘শিবু’দার স্মরণ সভা’ শীর্ষক শিরোনামে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
স্মরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাকালীন আহবায়ক কমরেড খালেকুজ্জামান, জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, ইবাইস ইউনিভার্সিটির প্রাক্তন উপাচার্য বীরমুক্তিযোদ্ধা ড. আরিফুর রহমান, মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর কুমিল্লার ছাত্রলীগের সভাপতি এড. সৈয়দ আব্দুল্লাহ পিন্টু, ন্যাপ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ফারুক, জেএসডির কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজ মিয়া, প্রয়াত শিব নারায়ণ দাশের সহধর্মিণী বীর মুক্তিযোদ্ধা গীতশ্রী চৌধুরী, সিনিয়র সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক বীর মুক্তিযোদ্ধা মাহবুব কামাল, প্রয়াত শিব নারায়ণ দাশের পুত্র অর্নব আদিত্য দাশ সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।
স্মরণ পর্ষদের আহবায়ক অধ্যাপক ডা. মোসলেহ উদ্দিন আহমেদের স্মরণসভায় আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম ফারুক, অ্যাডভোকেট শহীদুল হক স্বপনসহ আমন্ত্রিত অতিথিগণ।












সর্বশেষ সংবাদ
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
কোরবানির পশুর হাটে শেষ মুহূর্তে জমজমাট বেচাকেনা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
লালমাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
দাউদকান্দিতে ১০ কি.মি দীর্ঘ যানজট
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft