সোমবার ১৭ জুন ২০২৪
৩ আষাঢ় ১৪৩১
চেষ্টা করলে কেউ বিফলে যায় না : এমপি প্রাণ গোপাল
প্রকাশ: শনিবার, ১৮ মে, ২০২৪, ১:১৯ এএম |

  চেষ্টা করলে কেউ বিফলে যায় না : এমপি প্রাণ গোপাল
বশিরুল ইসলাম: কুমিল্লাস্থ চান্দিনা সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি বলেছেন, চেষ্টা করলে কেউ বিফলে যায় না। আমি বিশ^াস করি আমি খালি হাতে এসেছি, আবার খালি হাতে যাব। কিছু নিয়ে যেতে পারবনা। আমাদের সকলের অনেক দু:খ থাকে, ক্ষত থাকে, ব্যথা থাকে, বেদনা থাকে। সেগুলোকে যদি আমরা ভুলতে চাই- তাহলে আমরা আমাদের হাসিটাকে ছড়িয়ে দিবো; হৃদয়ের ক্ষত-দুঃখ লুকিয়ে রাখবো।
তিনি বলেন, যার হৃদয়টা যতো বড়; তার হৃদয়টা ততো শক্ত। অনেকে সত্যবাদী সেজে মিথ্যা কথা বলে- এটাই সবচেয়ে বড় বিষাক্ত। তারা নিজেকে প্রচন্ড চালাক মনে করে। কিন্তু তারা বুঝে না আমি তাদের চালাকি বুঝে গেছি।
গতকাল শুক্রবার কুমিল্লা মহানগরীর নজরুল ইনস্টিটিউটে কুমিল্লাস্থ চান্দিনা সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি আরো বলেন, আমি চান্দিনা সমিতির জন্য চেষ্টা করবো। তবে চেষ্টা করলে কেউ বিফলে যায়না। আর সমিতিতে যারা আছেন তারা বাড়িতে যাবেন। যেহেতু আপনারা সকলেই সচেতন তাই আপনাদের দ্বারা সমাজটা পরিবর্তন হবে।
তিনি বলেন, এডুকেশন মানে শিক্ষা, মেডিকেশন মানে চিকিৎসা, ইলেকট্রিফিকেট মানে বিদ্যুৎ ব্যবস্থা এবং কমিউনিকেশন মানে যোগাযোগ ব্যবস্থা। এই চারটা ছাড়া কোন জাতির উন্নতি হয়না। ইলেকট্রিফিকেশন এবং কমিউনিকেশন হচ্ছে রাষ্ট্রের দায়িত্ব। শিক্ষা এবং চিকিৎসার ব্যাপারে আমি এমপি হিসেবে কিছুটা অধিকারও রাখি। ইচ্ছে থাকলে সেটা করাও যায়।  
কুমিল্লা জেলা পরিষদের সদস্য অধ্যাপক বজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লাস্থ্য চান্দিনা সমিতির সভাপতি মো: লুৎফুর রেজা খোকন, সাধারণ সম্পাদক মোহাম্মদ এমদাদুল হক, ঢাকা সাপ্পোরো ডেন্টাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. মহিউদ্দিন আহমেদ, কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক পরিচালক ডা. মুজিবুর রহমান, ডেনিম প্রসেসিং প্লান্টের স্বত্তাধিকারী মো: জাহাঙ্গীর আলম, কুমিল্লা সিটি কর্পোরেশনের ৯নং ওয়ার্ডের কাউন্সিলর জমির উদ্দিন খান জম্পি। মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ সেলিম প্রধান, গল্লাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক দর্জি, মাধাইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমানসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত চেয়ারম্যানবৃন্দ।
আরো উপস্থিত ছিলেন ও আগত অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান, অধ্যক্ষ মো: আবুল কাশেম, এডভোকেট মজিবুর রহমান লিটন, মো: আব্দুল জলিল, মামুনস ইজি ইংলিশ কেয়ারের প্রতিষ্ঠাতা মো: আল মামুন, মাহাবুবুর রহমান পনির, এড. শরীফ আহমেদ ভূইয়া, তৈয়ব আলী পাঠান, শাহ সেলিম প্রমুখ।













সর্বশেষ সংবাদ
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
‘লাব্বাইক’ ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
কুমিল্লায় সড়কে ঝরলো ৫ প্রাণ
কোরবানির পশুর হাটে শেষ মুহূর্তে জমজমাট বেচাকেনা
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কুমিল্লায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায়
ত্যাগের মহিমায় উদ্ভাসিত হোক
বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা
লালমাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু
দাউদকান্দিতে ১০ কি.মি দীর্ঘ যানজট
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft