শনিবার ২৫ মে ২০২৪
১১ জ্যৈষ্ঠ ১৪৩১
দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে মা-মেয়ে
শাহীন আলম, দেবিদ্বার।
প্রকাশ: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ১২:৩৫ এএম |


কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে লড়ছেন মা শাহিদা আক্তার ও তাঁর মেয়ে খাদিজা বিনতে রোশন। গতকাল সোমবার (১৩ মে) দুপুরে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে তাঁরা প্রতিক বরাদ্দ পাওয়ার পর নির্বাচনী প্রচারণায় মাঠে নামেন। মা শাহিদা আক্তার ঘোড়া প্রতিক পেয়েছেন এবং মেয়ে খাদিজা বিনতে রোশন পেয়েছেন দোয়াত-কলম প্রতিক। কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের স্ত্রী শাহিদা আক্তার ও তাঁর মেয়ে খাদিজা বিনতে রোশন একসঙ্গে প্রার্থী হওয়া নিয়ে বেশ আলোচনা চলছে সাধারণ ভোটারদের মধ্যে।   
এদিকে, মা ও মেয়ের শক্তিশালী প্রতিপক্ষ হিসেবে আনারস প্রতিক নিয়ে মাঠে নেমেছেন বর্তমান স্বতন্ত্র সংসদ সদস্য মো. আবুল কালাম আজাদের আপন ছোট ভাই সাবেক ছাত্রলীগ নেতা মো. মামুনুর রশিদ। তবে চেয়ারম্যান পদে মো. মামুনুর রশিদ ও শাহিদা আক্তারই মূল প্রার্থী হিসেবে লড়বেন।
মা-মেয়ের প্রার্থীতা নিয়ে রোশন আলী মাস্টার বলেন, উপজেলা আওয়ামীলীগ ও সাবেক সংসদ সদস্যের রাজী ফখরুলের সিদ্ধান্ত ক্রমে আমার স্ত্রী শাহিদা ও মেয়ে খাদিজা প্রার্থী হয়েছেন। নির্বাচনী কৌশলের অংশ হিসেবে তাদের দুজনকে প্রার্থী করা হয়েছে। তবে মূল প্রতিদ্বন্দ্বী আমার স্ত্রী শাহিদা আক্তার। কিছু দিনের মধ্যে সাবেক সংসদ সদস্য রাজী ফখরুল ও আওয়ামীলীগের দলীয় নেতা-কর্মীরা তাঁর পক্ষে প্রচারণায় মাঠে নামবেন।    
এদিকে, মামুনুর রশিদ ও শাহিদাকে কেন্দ্র করে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে। এর মধ্যে এক পক্ষে আছেন বর্তমান স্বতন্ত্র সংসদ সদস্য আবুল কালাম আজাদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আবদুল মতিন মুন্সি, শেখ আবদুল আওয়াল, যুব ও ক্রীড়া সম্পাদক সফিকুল আলম কামাল, পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেমসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের একাংশ। অপরপক্ষে আছেন শাহিদা আক্তারের স্বামী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, সাবেক সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও দেবিদ্বার পৌরসভার মেয়রসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের একাংশ।
শাহিদা আক্তার বলেন,  জেলা ও উপজেলা আওয়ামীলীগের মূল অংশ আমার পক্ষে কাজ করছেন, আশা করি নির্বাচনে আমিই জয়ী হব। এ নির্বাচনী প্রচারণায় আমার মেয়ে খাদিজা পাশে থাকবে। অপর প্রার্থী মো. মামুনুর রশিদ বলেন, তৃণমূল নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে আমাকে প্রার্থী করা হয়েছে। আমার  নেতা কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে আমার পাশে আছে। আমি তাদেরকে নিয়ে প্রচারণা চালাচ্ছি। আশা করছি বিপুল ভোটে আমি জয়ী হবো।    
দেবিদ্বার উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. ফারুক আহমেদ জানান, সোমবার চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আগামী ২৯ মে  বুধবার   সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।














সর্বশেষ সংবাদ
কুমিল্লায় চাঁদাবাজির অভিযোগে ৯ মামলার আসামি অপু গ্রেফতার
সিম কার্ড কে আবিষ্কার করেছেন?
একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু রোববার
যৌতুক না দেয়ায় সন্তানসহ স্ত্রীকে তাড়িয়ে দিলেন স্বামী!
আমরা দুজনই বেহায়া, জয়কে জায়েদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
আলোচনায় বসতে শিক্ষক সমিতিকে চিঠি দিলো কুবি প্রশাসন
আনার হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন এক কসাই
গায়ে হলুদ শেষে নদীতে গোসলে নেমে বর নিখোঁজ
কৃতী সন্তানদের ভালোভাবে সম্মান করতে হবে
সৌদিতে পৌঁছেছেন ৩৯ হাজার হজযাত্রী
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft