শনিবার ১৮ মে ২০২৪
৪ জ্যৈষ্ঠ ১৪৩১
বুড়িচংয়ে এসএসসি সমমান পরীক্ষায় জিপিএ পেয়েছে ২৬৫ জন শিক্ষার্থী
সৌরভ মাহমুদ হারুন
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ১২:৫৩ এএম |


কুমিল্লা শিক্ষাবোর্ডের অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার প্রকাশিত ফলাফলে এসএসসিতে জিপিএ ৫ পেয়েছে ২১৫ জন, দাখিল পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ১৯ জন এবং ভোকেশনাল পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ৩১ জন শিক্ষার্থী।
উপজেলার ৪০ টি বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় ৩ হাজার ৩ শত ৩৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২১৫টি জিপিএ ৫ সহ ২ হাজার ৭ শত ৩৪ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাসের হার শতকরা ৮২.০৩ । এরমধ্যে শত ভাগ পাস করেছে দুটি বিদ্যালয়। বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১০৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৬ টি জিপিএ ৫সহ শতভাগ পাস করে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে আবারও বরাবরের মতো গৌরব অর্জন করেছে। অপর ২য় স্থান অর্জন করেছে কুসুম পুর উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ৩৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২টি জিপিএ ৫ সহ শতভাগ পাস করে গৌরব অর্জন করেছে। পীরযাত্রাপুর উচ্চ বিদ্যালয় থেকে ৯২ জন অংশগ্রহণ করে ৮টি জিপিএ ৫ সহ ৭৩ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। রামপুর উচ্চ বিদ্যালয় থেকে ১৬৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২৫ টি জিপিএ ৫ সহ ১৪৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। বুড়িচং মডেল একাডেমি থেকে ৫৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১২টি জিপিএ ৫ সহ ৫২ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।
অপর দিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে উপজেলার ২৯ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১ হাজার  ২ শত ৪৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৯ টি জিপিএ ৫ সহ ৮৭৪ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাসের হার শতকরা ৭০.০৩। এর মধ্যে শতভাগ পাস করেছে সাদকপুর ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসা। এ প্রতিষ্ঠান থেকে এবার ৪৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে শত ভাগ পাস করেছে। ভোকেশনাল পরীক্ষায় ৭ টি বিদ্যালয় থেকে ৪ শত ৭৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৪শত ২১ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩১ জন পরীক্ষার্থী। পাসের হার শতকরা ৮৮.২৫%। এর মধ্যে বুড়িচং সদরে অবস্থিত ফজলুর রহমান মেমোরিয়াল কলেজ অব টেকনোলজি থেকে ২ শত ৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৪ টি জিপিএ ৫ সহ১৯২ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।













সর্বশেষ সংবাদ
নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে চৌদ্দগ্রামে নিহত ৫
‘বেপরোয়া গতির কারণেই এই দুর্ঘটানা’
ধর্ম অবমাননার অভিযোগ তদন্তে কমিটি গঠন
‘সুষ্ঠু নির্বাচনের স্বার্থে’ বরুড়া থানার ওসিকে প্রত্যাহার
চেষ্টা করলে কেউ বিফলে যায় না : এমপি প্রাণ গোপাল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সোমবার থেকে সারাদেশে নামবে বৃষ্টি
সুষ্ঠু নির্বাচনের স্বার্থে বরুড়া থানার ওসিকে প্রত্যাহার
যে ৭টি খাবার পুনরায় গরম করলে ‘বিষাক্ত’ হয়ে যায়
প্রধান শিক্ষককে পিটিয়ে হত্যা
মসজিদে যাওয়ার পথে প্রাণ গেল দুই শিক্ষার্থীর
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft