শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
বুড়িচংয়ে এসএসসি সমমান পরীক্ষায় জিপিএ পেয়েছে ২৬৫ জন শিক্ষার্থী
সৌরভ মাহমুদ হারুন
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ১২:৫৩ এএম |


কুমিল্লা শিক্ষাবোর্ডের অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার প্রকাশিত ফলাফলে এসএসসিতে জিপিএ ৫ পেয়েছে ২১৫ জন, দাখিল পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ১৯ জন এবং ভোকেশনাল পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ৩১ জন শিক্ষার্থী।
উপজেলার ৪০ টি বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় ৩ হাজার ৩ শত ৩৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২১৫টি জিপিএ ৫ সহ ২ হাজার ৭ শত ৩৪ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাসের হার শতকরা ৮২.০৩ । এরমধ্যে শত ভাগ পাস করেছে দুটি বিদ্যালয়। বুড়িচং আনন্দ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১০৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৬ টি জিপিএ ৫সহ শতভাগ পাস করে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে আবারও বরাবরের মতো গৌরব অর্জন করেছে। অপর ২য় স্থান অর্জন করেছে কুসুম পুর উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ৩৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২টি জিপিএ ৫ সহ শতভাগ পাস করে গৌরব অর্জন করেছে। পীরযাত্রাপুর উচ্চ বিদ্যালয় থেকে ৯২ জন অংশগ্রহণ করে ৮টি জিপিএ ৫ সহ ৭৩ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। রামপুর উচ্চ বিদ্যালয় থেকে ১৬৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২৫ টি জিপিএ ৫ সহ ১৪৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। বুড়িচং মডেল একাডেমি থেকে ৫৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১২টি জিপিএ ৫ সহ ৫২ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।
অপর দিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে উপজেলার ২৯ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১ হাজার  ২ শত ৪৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৯ টি জিপিএ ৫ সহ ৮৭৪ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। পাসের হার শতকরা ৭০.০৩। এর মধ্যে শতভাগ পাস করেছে সাদকপুর ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসা। এ প্রতিষ্ঠান থেকে এবার ৪৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে শত ভাগ পাস করেছে। ভোকেশনাল পরীক্ষায় ৭ টি বিদ্যালয় থেকে ৪ শত ৭৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৪শত ২১ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩১ জন পরীক্ষার্থী। পাসের হার শতকরা ৮৮.২৫%। এর মধ্যে বুড়িচং সদরে অবস্থিত ফজলুর রহমান মেমোরিয়াল কলেজ অব টেকনোলজি থেকে ২ শত ৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৪ টি জিপিএ ৫ সহ১৯২ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।













সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
অফিসে হামলার সময় চেয়ে চেয়ে দেখলেন: স্বরাষ্ট্রমন্ত্রী
আন্দালিভ রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft