শনিবার ২৭ জুলাই ২০২৪
১২ শ্রাবণ ১৪৩১
পাস করা ছাত্রছাত্রীদের ডিপ্লোমায় ভর্তির আহ্বান শিক্ষামন্ত্রীর
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ১২:৪৪ এএম |



মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় পাস করা ১৬ লাখ ৭২ হাজার ১৫৩ শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়ে তাদের ডিপ্লোমা কোর্স করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
রবিবার (১২ মে) দুপুরে সচিবালয়ের শিক্ষা মন্ত্রণালয়ে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ এহ্বান জানান।
শিক্ষামন্ত্রী বলেন, ‘আজ যারা উত্তীর্ণ হয়েছে, সেসব ছাত্রছাত্রী ও অভিভাবকদের উদ্দেশে বলতে চাই– প্রধানমন্ত্রীর কল্যাণে বৃত্তিমূলক শিক্ষায় ব্যাপক প্রসার হচ্ছে। সরকারি ও বেসরকারি মিলিয়ে এক লাখ ৮০ হাজারের বেশি অনুমোদিত নানা ধরনের আসন আছে। যারা উচ্চশিক্ষায় যেতে চায় না, তাদের সরকারি ও বেসরকারি পলিটেকনিক ইঞ্জিনিয়ারিং থেকে শুরু করে ডিপ্লোমা নার্সিংয়ে ভর্তির সুযোগ রয়েছে। এখানে তাদের চাকরির সুযোগ থাকবে।’
মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘আজ নার্সিং দিবস। ইতোমধ্যে স্বাস্থ্য বিভাগের মাধ্যমে সারা দেশে নার্সিং কলেজ ও মেডিক্যাল এসিটেন্ট ইনস্টিটিউটগুলো সম্প্রসারণ হয়েছে, বিনিয়োগ হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকেও নার্সিং কলেজ ও মেডিক্যাল এসিটেন্ট ইনস্টিটিউটগুলোতে এসেট প্রকল্পের মাধ্যমে ইনস্টিটিউশনাল ব্রান্ড (আইটিটি) অনুমোদন দেওয়া হয়েছে, সেখানে সহায়তা দেওয়া হচ্ছে। সেখানে লাখ লাখ আসন সৃষ্টি হয়েছে।’
আজ যারা এসএসসিতে উত্তীর্ণ হয়েছে, তাদের বলবো—ডিপ্লোমা নার্সিং, ডিপ্লোমা ইন হেল্থ টেকনোলজি, রেডিওলজিসহ স্বাস্থ্য সেবার সঙ্গে সম্পর্কিত নানা ধরনের কোর্স আছে সেখানে ভর্তি হতে। সেখানে ডিপ্লোমা শেষ করে কেউ উচ্চশিক্ষার প্রক্রিয়ায় আসতে চায় তাহলে সে দরজাও খোলা রয়েছে। সুতরাং আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের কথা ভাববো।’ কর্মসংস্থানের কথা মাথায় রেখে চিন্তা-ভাবনার অনুরোধও জানান শিক্ষামন্ত্রী।
 












সর্বশেষ সংবাদ
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন : প্রধানমন্ত্রী
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
চিরচেনা রূপে অর্থনীতির লাইফলাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক
আহতদের চিকিৎসা ও রোজগারের ব্যবস্থা করবে সরকার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী
কুমিল্লায় আট মামলায় গ্রেপ্তার দেড় শতাধিক
গ্রেপ্তার বাড়ছে কুমিল্লায়
আবু সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন
শিক্ষার্থীদের রাজাকার বলিনি
Follow Us
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩, +৮৮ ০১৭১১ ৯৯৭৯৬৯, +৮৮ ০১৯৭৯ ১৫২৪৪৩, ই মেইল: [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, কুমিল্লার কাগজ ২০০৪ - ২০২২ | Developed By: i2soft